ঢাকাThursday , 18 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

অ্যাডিলেড টেস্ট জয়ের পথে অস্ট্রেলিয়া

parag arman
January 18, 2024 1:47 pm
Link Copied!

অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়ার জয় এখন শুধুই সময়ের ব্যাপার। দ্বিতীয় দিনের শেষ বিকেলে অজি বোলারদের দাপটে এলোমেলো ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা। দ্বিতীয় ইনিংসে ৭৩ রান তুলতেই হারিয়ে ফেলেছে ৬ উইকেট। দ্বিতীয় দিন শেষে এখনও পিছিয়ে আছে ২২ রানে।অবশ্য দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ক্যামেরন গ্রিন ও উসমান খাজা ১১৩ রানের মধ্যে ফিরে গেলে চাপে পড়ে অজিরা। তবে এক প্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন ট্রাভিস হেড।

১১৯ রানে থামে তাঁর ইনিংস। এরপরেও বড় সংগ্রহ দাঁড় করতে পারেনি স্বাগতিকরা। কারণ ওয়েস্ট ইন্ডিজের পেসার শামার জোসেফের বিধ্বংসী বোলিং। আগের দিন ক্যারিয়ারে প্রথম বলেই স্টিভেন স্মিথকে ফিরিয়ে স্বপ্নের মতো শুরু করেছিলেন জোসেফ।এরপর ফেরান মার্নাস লাবুশানেকে।

আর আজ দিনের শুরুতে গ্রিনকে দিয়ে শুরু। এরপর মিচেল স্টার্ক ও নাথান লায়নকে ফিরিয়ে তুলে দেন প্রথম টেস্টের প্রথম ইনিংসেই পাঁচ উইকেট। তাতে অজিদের প্রথম ইনিংস থামে ২৮৩ রানে।৯৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ধ্বস নামে ক্যারিবিয়দের।

শেষ বিকেলে বল হাতে জ্বলে ওঠেন জশ হ্যাজলউড। চার উইকেট নিয়ে ক্যারিবিয় ব্যাটিংয়ের স্তম্ভ ভেঙে দেন এই পেসার। ক্রেইগ ব্রাথওয়েট, তাগনেরাইন চন্দরপল, আলিক আথানাজের পর ফেরান কাভেম হজকে। ২৬ রান করা কার্ক ম্যাকেঞ্জিকে ফেরান ক্যামেরন গ্রিন। আর শেষ দিনের শেষ বলে জাস্টিন গ্রেভার্সকে লেগবিফোরের ফাঁদে ফেলে আউট করেন নাথান লায়ন।

এখন তৃতীয় দিনের শুরুতেই বাকি চার উইকেট তুলে নিয়ে জয় নিশ্চিত করতে চাইবে স্বাগতিক অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।