ঢাকাMonday , 6 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

১৫ বছর পর রানার্সআপ হলো মোহামেডান

Sahab Uddin
May 6, 2024 9:53 pm
Link Copied!

আগেই জানা, এবারের প্রিমিয়ার ক্রিকেট লিগে রানার্সআপ হয়েছে মোহামেডান। দুই ম্যাচ আগে আবাহনীর শিরোপা নিশ্চিতের পাশাপাশি মোহামেডানের রানার্সআপও নিশ্চিত হয়ে গেছে।

আজ সোমবার বিকেএসপি ৩ নম্বর মাঠে গাজী গ্রুপকে ৫৩ রানে হারিয়ে জয় দিয়ে এবারের প্রিমিয়ার লিগ শেষ করলো সাদা-কালোরা।

চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী শুধু এবারেরই চ্যাম্পিয়ন নয়। গত ৪ বছরে তিনবারের লিগ বিজয়ীও। সে তুলনায় মোহামেডানের কোনই সাফল্য নেই।

মোহামেডান শেষবার লিগ চ্যাম্পিয়ন হয়েছে ২০০৯-২০১০ মৌসুমে, খালেদ মাসুদ পাইলটের নেতৃত্বে। তার আগের বছর ২০০৮-২০০৯ মৌসুমে শেষবার রানার্সআপ হয়েছিল মতিঝিল ক্লাব পাড়ার ঐতিহ্যবাহী মোহামেডান। বছর গুনে হিসেব করলে ১৫ বছর পর প্রিমিয়ার ক্রিকেট লিগে দ্বিতীয় স্থান পেল সাদা-কালোরা।

শেষ ম্যাচে ইমরুল কায়েসের দলের জয়ের নায়ক ছিলেন বোলাররা। ব্যাটারদের ব্যর্থতায় আগে ব্যাট করে মাত্র ১৭৬ রানে (৪৭.৩ ওভার) অলআউট হয় মোহামেডান। কেউ লম্বা ইনিংস খেলতে পারেননি।
ওপেনার রনি তালুকদার ৩৯ ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ৪৪ রানের দুটি মাঝারি ইনিংস খেলেন। এছাড়া রুবেল মিয়া ১৮, আরিফুল হক ১৬ আর দুই বোলার নাসুম ১৫ ও নাইম হাসান ২২ করে অল্প কিছু অবদান রাখেন।

পরে স্পিনার নাইম হাসান (৩/২৭), নাসুম আহমেদ (২/১৬), মেহেদী হাসান মিরাজ (২/২৪) আর পেসার মুশফিক হাসান (২/২১) বল হাতে জ্বলে উঠলে মাত্র ১২৩ (৩২.১ ওভার) রানে গুটিয়ে যায় গাজী গ্রুপের ইনিংস। অধিনায়ক মেহেদি মারুফ (২৩), হাবিবুর রহমান সোহান (১২), প্রীতম কুমার (২৩), সাব্বির হোসেন শিকদার (৪), আল আমিন জুনিয়র (১) ও মাহফুজুর রহমান রাব্বিরা (৬) তেমন কিছুই করতে পারেননি। সর্বোচ্চ ২৯ রান আসে লোয়ার অর্ডার মাসুম খান টুটুলের ব্যাট থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।