ঢাকাTuesday , 28 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আইসিসি চ্যাম্পিয়ন্স ‘ট্রফি’ উন্মোচন করলেন আফ্রিদি

s s
February 28, 2023 1:20 pm
Link Copied!

খেলাধুলা : চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হতে আর বেশিদিন বাকি নেই। বিশ্বকাপের পরই আইসিসির টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। র‌্যাংকিংয়ে থাকা সেরা আটটি দল নিয়ে ১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হবে আইসিসির দ্বিতীয় সেরা এই ক্রিকেট টুর্নামেন্ট। ওয়েস্ট ইন্ডিজের মত দেশকে পেছনে ফেলে এবার বাংলাদেশ খেলবে আইসিসির প্রেস্টিজিয়াস এই টুর্নামেন্টটিতে। যেখানে র‌্যাংকিংয়ে এখনও বাংলাদেশ রয়েছে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের ওপরে।

মাত্র ৯৯দিন। ১০০ দিন বাকি থাকার মাহেন্দ্রক্ষণেই কাউন্টডাউন শুরু করে দিয়েছে আইসিসি। ওই উপলক্ষে আবুধাবির আইসিসি হেড কোয়ার্টারে অনুষ্ঠিত হয়ে গেলো ট্রফি উন্মোচন অনুষ্ঠান। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ট্রফি উন্মোচন করেন।

আগামী ২ মার্চ থেকে শুরু হবে আইসিসি ট্রফির বিশ্ব ভ্রমণ। অংশগ্রহণকারী ৮টি দেশের মোট ১৯টি শহর প্রদক্ষিণ করবে চ্যাম্পিয়ন্স ট্রফির ট্রফিটি। ২ মার্চ ভারতের মুম্বাই থেকে শুরু হবে ‘নিশান আইসিসি ট্রফি ট্যুর’। ১৩দিন মুম্বাই, ব্যাঙ্গালুরু এবং দিল্লিতে অবস্থান করবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ‘ট্রফি’। এরপর ১৮ মার্চ আসবে ঢাকায়। চারদিন অবস্থান করার পর ঢাকা ত্যাগ করবে ২১ মার্চ। ২২ মার্চ থেকে ২৫ মার্চ- এই চারদিন ট্রফিটি অবস্থান করবে শ্রীলংকার কলম্বোয়। সেখান থেকে ২৮ মার্চ ট্রফিটি যাবে পাকিস্তানের করাচিতে। পাকিস্তানের এই শহরে ট্রফিটি অবস্তান করবে তিনদিন, ৩০ মার্চ পর্যন্ত।

এরপর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ‘ট্রফি’ প্রদর্শণ হবে দক্ষিণ আফ্রিকায়। ৪ এপ্রিল থেকে শুরু করে ১২ এপ্রিল পর্যন্ত জোহানেসবার্গ, ডারবান এবং কেপটাউনে। ১৫ এপ্রিল থেকে চ্যাম্পিয়ন্স ট্রফির ‘ট্রফি’ চলে যাবে নিউজিল্যান্ডের অকল্যান্ডে। সেখানে চারদিন অবস্থান করার পর ১৯ এপ্রিল যাবে অস্ট্রেলিয়ায়। ট্রফিটি মেলবোর্ন এবং সিডনি সফর করবে ২৭ এপ্রিল পর্যন্ত। এরপর সেখান থেকে টুর্নামেন্টের ৩০ দিন বাকি থাকতে পৌঁছে যাবে ইংল্যান্ডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।