ঢাকাThursday , 25 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শান্তর সেঞ্চুরিতে বড় সংগ্রহ আবাহনীর

Sahab Uddin
April 25, 2024 3:52 pm
Link Copied!

দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস ভালো শুরু এনে দেন আবাহনীকে। সেই শক্ত ভিতে দাঁড়িয়ে দুর্দান্ত ব্যাটিং করলেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়কের আক্রমণাত্মক সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে টেবিল টপাররা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৪৩ রান তুলেছে আবাহনী। ৮৪ বলে ১০১ রানের ইনিংস খেলেছেন শান্ত। তাছাড়া ফিফটি পেয়েছেন এনামুল হক বিজয় ও তাওহিদ হৃদয়।

শুরু থেকেই সাবলীল ছিলেন আবাহনীর দুই ওপেনার। তবে দুজনই থিতু হয়ে উইকেট বিলিয়েছেন। ইনিংস বড় করতে পারেননি। ৩৩ রান করে নাঈম সাজঘরে ফেরায় ভাঙে ৫৭ রানের উদ্বোধনী জুটি। আরেক ওপেনার লিটনও ফিরেছেন সমান ৩৩ রান করে।

তিনে নেমে বিজয়কে সঙ্গে নিয়ে বড় সংগ্রহের পথে হাটেন শান্ত। এই দুজনে মিলে তৃতীয় উইকেট জুটিতে যোগ করেন ১২৮ রান। ৫১ বলে ৬৮ রান করেছেন বিজয়। শান্ত পেয়েছেন তিন অঙ্কের দেখা। ৮ চার আর ৬ ছক্কায় ১০১ রান করে সাজঘরে ফেরেন শান্ত।

রানের দেখা পেয়েছেন তাওহিদ হৃদয়ও। এই মিডল অর্ডার ব্যাটার আজও আক্রমণাত্মক ছিলেন। উইকেটে নেমেই শট খেলেছেন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ৪০ বলে ৬৮ রান করে। আর শেষদিকে উইকেটে এসে মোসাদ্দেক হোসেন সৈকত ১৭ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।