ঢাকাSunday , 2 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এক ম্যাচ বাকী থাকতেই ঊষা চ্যাম্পিয়ন

parag arman
April 2, 2023 6:49 pm
Link Copied!

এক ম্যাচ হাতে রেখেই গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রথম বিভাগ হকি লিগে চ্যাম্পিয়ন হয়েছে ঊষা ক্রীড়া চক্র। জিতলেই চ্যাম্পিয়ন। এমন সমীকরণে আজ রোববার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে হকি ঢাকা ইউনাইটেডের মুখোমুখি হয় ঊষা ক্রীড়া চক্র। ম্যাচটি ৭-১ গোলের বিশাল ব্যবধানে জেতে ঊষা। দলটির ভারতীয় খেলোয়াড় ইশরাত ইখতিদারের হ্যাটট্রিক করেন। এছাড়া ঊষার হয়ে দেবাশীষ কুমার রায় জোড়া গোল করেন এবং বাগাত সিং ডিলন ও হাবিব হোসেন একটি করে গোল করেন। হকি ঢাকা ইউনাইটেডের হয়ে ম্যাচে একটি গোল শোধ দেন তাওহিদ।

খেলার ১০তম মিনিটে বাগাত সিংয়ের গোলে এগিয়ে যায় ঊষা (১-০)। এক মিনিট পর ইশরাত ইখতিদারের গোলে ব্যবধান দ্বিগুণ করে দলটি (২-০)। প্রথম কোয়ার্টারে দুই গোলে এগিয়ে থাকা ঊষাকে দ্বিতীয় কোয়ার্টারে কিছুটা প্রতিরোধ করতে সমর্থ হলেও তৃতীয় এবং চতুর্থ কোয়ার্টারে আটকে রাখতে পারেনি। খেলার ৩৪তম মিনিটে দেবাশীষ কুমারের গোলে ৩-০ তে এগিয়ে যায় ঊষা। খেলার ৪০তম ও ৪১তম মিনিটে টানা দুই গোলে ম্যাচে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন (৫-০)। ৪৪তম মিনিটে দেবাশীষ কুমারের গোলে ব্যবধান দাঁড়ায় ৬-০- তে। খেলার ৫০তম মিনিটে তাওহিদের গোলে ব্যবধান ৬-১ গোলে নামিয়ে আনে হকি ঢাকা। ৫৫তম মিনিটে হাবিব হোসেন ঊষার পক্ষে সপ্তম গোল করে (৭-০) হকি ঢাকা ইউনাইটেডের কফিনে হারের শেষ পেরেকটি ঠুকে দেন।

১১ দল নিয়ে এবারের প্রথম বিভাগ লিগ শুরু হয়। লিগে প্রত্যেক দল ১০টি করে ম্যাচ খেলে। লিগে নিজেদের ৯ ম্যাচের সবগুলো জিতে ২৭ পয়েন্ট নিয়ে টাইটেল নিশ্চিত করল ঊষা। আর নিজেদের ৮ ম্যাচ থেকে ১৯ পয়েন্ট নিয়ে লিগে দুই নম্বরে রয়েছে হকি ঢাকা ইউনাইটেড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।