ঢাকাSaturday , 6 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মুস্তাফিজকে মিস করেছে চেন্নাই: ম্যাকক্লেনাঘান

Sahab Uddin
April 6, 2024 5:54 pm
Link Copied!

চলতি আসরে প্রথমবার মুস্তাফিজুর রহমানকে ছাড়া মাঠে নেমেছে চেন্নাই সুপার কিংস। সানরাইজার্স হায়দরবাদের বিপক্ষে একাদশে ছিলেন না মাথিশা পাথিরানাও। তাদের অভাব দূর করতে পারেননি মুকেশ চৌধুরী, তুষার দেশপান্ডে ও দীপক চাহার। বরং এ তিন পেসারের অনিয়ন্ত্রিত বোলিংয়েই হায়দরবাদের কাছে হেরেছে চেন্নাই।

শুক্রবার (৫ এপ্রিল) ম্যাচশেষে তাই ক্রিকইনফোর টাইমআউট অনুষ্ঠানে দেয়া সাক্ষাতকারে নিউজিল্যান্ডের সাবেক পেসার মিচেল ম্যাকক্লেনাঘান অকপটে স্বীকার করেন, মুস্তাফিজ ও পাথিরানাকে মিস করেছে চেন্নাই।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের ভিসা করতে বাংলাদেশে অবস্থান করছে মুস্তাফিজ। মঙ্গলবার (২ এপ্রিল) দেশে এসেছিলেন ফিজ। ভিসা করতে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র দূতাবাসে গিয়েছিলেন। অন্য সতীর্থদের সঙ্গে মিরপুর থেকে টিম বাসে করে অ্যাম্বাসিতে গিয়ে পাসপোর্ট জমা দেন তিনি। পাসপোর্ট ফিরে না পাওয়ায় ভারতের বিমান ধরতে পারছেন না বাঁহাতি পেসার।

যার কারণে সানরাইজার্স হায়দরবাদের বিপক্ষে খেলতে পারেননি মুস্তাফিজ। এই ম্যাচের উইকেট খানিকটা ধীরগতির ছিল। এমন উইকেটে বরাবরই ভয়ঙ্কর মুস্তাফিজ। কখনও স্লোয়ার আবার কখনও কাটার দিয়ে ব্যাটারদের বোকা বানাতে পটু তিনি। ম্যাক্লেনেঘান অবশ্য মনে করেন, ভালো উইকেটেও পাওয়ার প্লেতে বৈচিত্র্যময় বোলিং করতে পারেন ফিজ।

ক্রিকইনফোর টাইম আউট অনুষ্ঠানে হায়দরাবাদের বিপক্ষে মুস্তাফিজকে দল মিস করেছেন কিনা এমন প্রশ্নে ম্যাকক্লেনাঘান বলেন, ‘হ্যাঁ, আমি তো সেটাই বলব। তারা কেন মিস করেছে সেটাও বলছি। মুস্তাফিজের এমন স্কিল আছে যদি উইকেটটা খুব ভালোও হয় তবুও সে পাওয়ার প্লেতে বৈচিত্র্যময় বোলিং করতে পারে।’

অসুস্থতার কারণে এ ম্যাচে খেলতে পারেননি দলের আরেক নির্ভরযোগ্য পেসার মাথিশা পাথিরানা। তাকেও চেন্নাই মিস করেছে উল্লেখ করে ম্যাকক্লেনাঘান বলেন, ‘মাঝের দিকে আপনি জানেন আপনার উইকেট দরকার। সেই সময় ব্রেক থ্রু এনে দেয়ার জন্য পাথিরানা অন্যতম সেরাদের একজন।’

রাজিব গান্ধী স্টেডিয়ামে হায়দরাবাদের পেসাররা নিয়ন্ত্রিত বোলিং করলেও মুস্তাফিজ-পাথিরানার অনুপস্থিতিতে ব্যর্থ হয়েছে চেন্নাইয়ের পেস বোলিং শিবির। ইমপ্যাক্ট খেলোয়াড় হিসেবে সুযোগ পাওয়া মুকেশ চৌধুরী এক ওভার করেই দিয়েছেন ২৭ রান। তুষার দেশপান্ডে দুই ওভার করে দেন ২০ রান। দুজনই ছিলেন উইকেটশূন্য।

অন্যদিকে একটি উইকেট পেলেও ৩.১ ওভারে ৩২ রান খরচ করেন দীপক চাহার। তাতে ১৬৬ রানের লক্ষ্য দিয়েও ১১ বল আগে হার মানতে হয় চেন্নাইকে। অথচ একই পিচে হায়দরাবাদের পেসার ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ২৮ রান আর প্যাট কামিন্স ও জয়দেব উনাদকাট দেন ২৯ রান করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।