ঢাকাTuesday , 30 April 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বৃষ্টির কবলে ২য় টি-২০; ১৯ রানে জিতলো ভারত

Sahab Uddin
April 30, 2024 10:26 pm
Link Copied!

১১৯ রান করলো বাংলাদেশ। অথচ, রান তাড়া করতে নেমে ভারত জিতলো ১৯ রানে। অদ্ভূত হলেও বৃষ্টির কারণে এমনটাই ঘটেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ এবং ভারত নারী ক্রিকেট দলের মধ্যকার অনুষ্ঠিত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কবলে পড়ে অকালেই শেষ হয়ে যায়। তবে, টি-টোয়েন্টির নিয়মানুসারে দুই দল যদি অনূর্ধ্ব-৫ ওভার করে খেলতে পারে, তাহলে সেখানে ফল ঘোষণা করতে হবে হবে।

বাংলাদেশের ছুঁড়ে দেয়া ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বৃষ্টি নামার আগ পর্যন্ত ভারত খেলেছে ৫.২ ওভার। তাতে রান করেছে তারা ১ উইকেট হারিয়ে ৪৭। এরপর নামে তুমুল বৃষ্টি। ফলে আর খেলাই মাঠে গড়ানো সম্ভব হয়নি।

ম্যাচ রেফারি বৃষ্টি আইনে হিসেব করে দেখে, ৫ ওভারে ২৯ রান করলেই জিতে যেতো ভারত। সে জায়গায় তারা করেছে ৪৭ রান। ফলে তাদেরকে ১৯ রানে জয়ী ঘোষণা করা হলো। ভারতের ৪৭ রানের মধ্যে দায়লান হেমলতা একাই করেছেন ৪১ রান। বল খেলেছেন ২৪টি। বাংলাদেশের মারুফা আক্তার নেন একমাত্র উইকেটটি।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো ভারত। প্রথম ম্যাচে তারা বাংলাদেশকে হারিয়েছিলো ৪৪ রানে। প্রথমে ব্যাট করে ভারত করেছিলো ১৪৫ রান। জবাবে ১০১ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।