ঢাকাWednesday , 10 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বেঙ্গালুরুকে হারাল মুম্বাই

parag arman
May 10, 2023 1:05 am
Link Copied!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সূর্যকুমার যাদবের ক্যারিয়ার সেরা ইনিংসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৯৯ রান করেছিল বেঙ্গালুরু। জবাবে খেলতে নেমে ২১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে মুম্বাই।

বড় লক্ষ্যতাড়া করতে নেমে দারুণ শুরু পেয়েছিল মুম্বাই। একপ্রান্তে রোহিত শর্মা নিষ্প্রভ থাকলেও অন্যপ্রান্তে ঝড় তুলেছিলেন ইশান কিশান। তিনি ২১ বলে ৪২ রান করে আউট হন। তার এই ইনিংসে ছিল ৪টি করে চার ও ছক্কায়। এক বলের ব্যবধানে এই দুই ওপেনারকে ফেরান ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ডানহাতি এই লেগস্পিনারের বলে আউট সাইড এজ হয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন। রোহিত হয়েছেন এলবিডব্লিউ। এরপর মুম্বাইয়ের হাল ধরেন সূর্যকুমার যাদব ও নেহাল ওয়াদহেরা। এই দুজনেই যোগ করেন ১৪০ রান। মূলত এই জুটিতেই ম্যাচ হাতের মুঠোয় নিয়ে নেয় মুম্বাই।

শেষ পর্যন্ত সূর্যকুমার ৩৫ বলে ঝড়ো ৮৩ রানের ইনিংস খেলে ফিরে গেলে সেই ওভারেই আউট হয়ে যান টিম ডেভিড। দুই ব্যাটারকেই নিজের শিকার বানান বিজয়কুমার। অবশ্য ক্যামেরন গ্রিন আর ওয়াদহেরা মিলে মুম্বাইয়ের বড় জয় নিশ্চিত করেন। ওয়াদহেরা অপরাজিত থাকেন ৩৪ বলে ৫২ রান করে।

এই ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। তারা দলীয় ২ রানেই হারায় বিরাট কোহলির উইকেট। তিনি মাত্র ১ রান করে ফিরে যান জেসন বেহরেন্ড্রফের শিকার হয়ে। এই অজি পেসার পরের ওভারে এসে অনুজ রাওয়াতকেও সাজঘরে ফেরান।

তৃতীয় উইকেটে ফাফ ডু প্লেসির সঙ্গে জুটি বাধেন গ্লেন ম্যাক্সওয়েল। এই দুজনে মুম্বাইয়ের বোলারদের ওপর রীতিমতো ঝড় তোলেন। এই দুজনে তৃতীয় উইকেটে যোগ করেন ১২০ রান। ম্যাক্সওয়েল চার-ছক্কার ফুলঝুরিতে ৩৩ বলে ৬৮ রান করে আউট হন।

এরপর ডু প্লেসিকে সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন মাহিপাল লমরোর। তিনি আউট হন এক রান করে। ডু প্লেসি ফিরে যান ৪১ বলে ৬৫ রান করে। শেষদিকে দীনেশ কার্তিক ১৮ বলে ৩০, কেদার যাদব ১০ বলে ১২ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ৮ বলে ১২ রান করে বেঙ্গালুরুর বড় সংগ্রহ নিশ্চিত করেন। মুম্বাইয়ের হয়ে একাই ৩ উইকেট নেন বেহরেনড্রফ। একটি করে উইকেট পান গ্রিন, ক্রিস জর্ডান ও কুমার কার্তিকেয়া।

এই জয়ে ১১ ম্যাচে ৬ জয় ও ৫ পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে আছে মুম্বাই ইন্ডিয়ান্স। আর ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে গুজরাট টােইটান্স। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চেন্নাই সুপার কিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।