ঢাকাFriday , 19 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ছুটি কাটিয়ে ফিরলেন কাবরেরা

parag arman
January 19, 2024 10:16 pm
Link Copied!

প্রায় দেড় মাসের ছুটি কাটিয়ে আজ শুক্রবার দুপুরে ঢাকায় ফিরেছেন ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা। গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে লেবাননের বিপক্ষে ম্যাচের কয়েকদিন পর কাবরেরার সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। চুক্তি নবায়ন করেই ছুটিতে স্পেন গিয়েছিলেন বাংলাদেশের কোচ। দেশে ফিরে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে দীর্ঘদিন পর ঢাকায় ফিরলেন তিনি।

ছুটিতে থাকলেও ফুটবলের বাইরে ছিলেন না এই কোচ। ডিসেম্বরে শুরু হওয়া প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপের ম্যাচে নজর ছিল তার। অনলাইনে দেখেছেন খেলা। লিগের বিভিন্ন ভেন্যুতে গিয়ে ম্যাচ দেখার চর্চা আছে কাবরেরার। এখন হয়তো সেটাই করবেন তিনি। এই স্প্যানিয়ার্ডের চোখ ছিল কাতারে চলমান এশিয়ান কাপেও। বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের তিন প্রতিপক্ষ; অস্ট্রেলিয়া, লেবানন ও ফিলিস্তিন খেলছে এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরে।

আগামী ২১ ও ২৬ মার্চ বাংলাদেশ হোম এন্ড অ্যাওয়ে ম্যাচ খেলবে ফিলিস্তিনের বিপক্ষে।

পরিকল্পনা সাজাতে যাতে সহজ হয় তাই সেখানেও চোখ রাখতে হয়েছে কাবরেরাকে,’বেশ লম্বা সময় ছুটি কাটালাম। ভালো কেটেছে সময়। বিপিএলের ম্যাচ দেখেছি নিয়মিত। এশিয়ান কাপের খেলাও দেখতে হয়েছে। আজ তো ইরাক ২-১ ব্যবধানে শক্তিশালী জাপানকে হারিয়ে দিল। ইরাকের কোচও একজন স্প্যানিশ।’

ফিলিস্তিনের বিপক্ষে দুইটি ম্যাচের আগে প্রায় তিন সপ্তাহের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। ঢাকায় নাকি দেশের বাইরে হবে এই ক্যাম্প সেটা অবশ্য এখনো চূড়ান্ত হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।