ঢাকাTuesday , 11 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

কেকেআরের অনুশীলনে লিটন দাস

parag arman
April 11, 2023 9:40 pm
Link Copied!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে খেলতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন লিটন দাস। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ থাকায় টুর্নামেন্টের শুরু থেকে খেলার অনুমতি পাননি তিনি। তাই জাতীয় দলের দায়িত্ব শেষ করে ভারতে উড়ে গেছেন লিটন। রবিবার সন্ধ্যায় ঢাকা ছেড়ে রাতেই কলকাতায় পৌঁছান বাংলাদেশি তারকা ওপেনার লিটন দাস। দেশসেরা এই ব্যাটার এখন কলকাতায় অবস্থান করছেন।

আজ মঙ্গলবার (১১ এপ্রিল) প্রথমবারের মতো কেকেআরের জার্সিতে অনুশীলন করেছেন ডানহাতি এই টপ-অর্ডার ব্যাটার।

লাল-সবুজ শিবিরের এই ওপেনারকে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে কলকাতা ফ্র্যাঞ্চাইজি। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে লিটনের অনুশীলনের কয়েকটি ছবিও পোস্ট করেছে কেকেআর। ছবির ক্যাপশনে লিখেছে, কেকেআর রংয়ে প্রথমবার! অর্থাৎ প্রথমবার কেকেআরের জার্সিতে অনুশীলনে লিটন।

এর আগে, রিঙ্কু সিংয়ের ৫ বলে ৫ ছক্কার অনবদ্য জয়ের ইনিংসে লিটনের প্রতিক্রিয়ার ভিডিও বার্তাও শেয়ার করেছিল কেকেআর। এ ছাড়া কেকেআরের উদ্দেশ্যে লিটন রওনা দেওয়ায় সময় ফ্র্যাঞ্চাইজিটি লিখেছিল, ‘অবশেষে অপেক্ষা শেষ হলো।’

অবশ্য একাদশে জায়গা পেতে বেশ ভালোই ঘাম ঝরাতে হবে লিটনকে। কেকেআর স্কোয়াডে বিদেশি ওপেনার লিটনসহ তিনজন। এর মধ্যে আফগান উইকেটকিপার ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ নিয়মিত ওপেন করছেন। ইতোমধ্যে কলকাতা শিবিরে যোগ দিয়েছেন ইংলিশ মারকুটে ওপেনার জেসন রয়। একাদশে সুযোগ পেতে তাদের দু’জনকে পেছনে ফেলতে হবে লিটনকে।

তবে সুযোগ পাওয়া নিয়ে ভাবছেন না লিটন। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমকে বলেছিলেন, ‘আমি জানি না ওখানে গিয়ে খেলব কি না এবং খেললে ভালো খেলব কি না এটার কোনো নিশ্চয়তা নেই। কিন্তু এটা একটা শেখার প্রক্রিয়া। অবশ্যই আমি ২০-২৫ দিন যে কয়দিনই থাকব, সবগুলো মাঠ সম্পর্কে ধারণা নেওয়ার। ভবিষ্যতে কাজে দেবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।