ঢাকাSaturday , 30 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আবাহনী-মোহামেডানের ঘটনাবহুল ম্যাচ ড্র

Sahab Uddin
March 30, 2024 6:00 pm
Link Copied!

হকি লিগ মানেই নানা ঘটনা। বড় দুই দলের ম্যাচ হলে তো কথাই নেই। দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডান ম্যাচে অনেক ঘটনার মধ্য দিয়ে শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়েছে। একটি ফাউলকে কেন্দ্র করে ম্যাচের শেষ ৫৮ সেকেন্ডের খেলা শুরু হয় ৩৫ মিনিট পর। সবমিলিয়ে ১৫ মিনিট করে চার কোয়ার্টারের সোয়া এক ঘন্টার খেলা হয়েছে প্রায় আড়াই ঘন্টায়।

বিদেশি দুই আম্পায়ার আসতে দেরি করায় ম্যাচ ১৫ মিনিট দেরিতে শুরু হয়। ম্যাচের শুরুতে সদ্য প্রয়াত সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোহাম্মদ ইউসুফের আত্মার মাগফেরাতের জন্য এক মিনিট নীরবতা পালন করেন দুই দলের খেলোয়াড়, কর্মকর্তা ও আম্পায়াররা। ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যেই রাকিবুল হাসানের ফিল্ড গোলে এগিয়ে যায় আবাহনী (১-০)। ৩৩ মিনিটে মোহামেডানের আমিরুল ইসলাম গোল করলে সমতা আসে (১-১)।

এরপরই মূলত জয়ের জন্য মরিয়া হয়ে উঠেন দুই দলের খেলোয়াড়রা। তাই দুই দলের খেলোয়াড়রাই জেতার জন্য আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে রিভিউতে মেতে উঠেন। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে সাদা কালোদের একটি গোল হওয়ার আগে আম্পায়ার ফাউলের বাশি দেন। এ নিয়ে মোহামেডানের খেলোয়াড়রা ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে রিভিউতে তা বাতিল হয়। খেলা বন্ধ থাকে ১০ মিনিট।

ম্যাচ শেষের ৫৮ সেকেন্ড আগে মোহামেডানের করা একটি ফাউলকে কেন্দ্র করে খেলা বন্ধ থাকে ৩০ মিনিট। এরপর খেলা শুরু হলে শেষ সেকেন্ডে পেনাল্টি পায় মোহামেডান। কিন্তু আম্পায়ার খেলা শেষের বাঁশি দেন। তাতেও আপত্তি জানায় মোহামেডান। খেলা শেষের বাঁশি বাজায় আবাহনীও আপত্তি করে। সেই পেনাল্টি গড়াতে সময় লাগে আরও ১০ মিনিট। ঐ পেনাল্টি কর্ণার থেকে গোল হয়৷ সেটা আবার ফাউলে বাতিল হয়।

৯ ম্যাচ শেষে আবাহনীর সংগ্রহ এখন ২৫ পয়েন্ট। টেবিলের শীর্ষ দল তারা। অন্যদিকে ৮ ম্যাচ শেষে মোহামেডানের সংগ্রহ ২০ পয়েন্ট। টেবিলের তিনে অবস্থান দলটির।

দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে ৯-১ গোলের ব্যবধানে পরাজিত করে ঢাকা মেরিনার ইয়াংস। ডিফেন্ডার সোহানুর রহমান সুবজের হ্যাটট্রিকে এ জয় তুলে নেয় মেরিনার। এছাড়া জয়ী দলের খোরশেদুর রহমান জোড়া গোল করেন এবং সাদাফ সালেকীন, রাহিদ হোসেন ও ভারতের অজয় যাদব একটি করে গোল করেন। বাংলাদেশ এসসির জার্সিতে ম্যাচের একমাত্র গোলটি করেন ভারতের প্রিন্স কুমার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।