ঢাকাThursday , 26 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আইপিএলের নিলাম ১৯ ডিসেম্বর দুবাইয়ে

Sahab Uddin
October 26, 2023 10:59 pm
Link Copied!

আগামী বছরের ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর। বিশ্বের সবচেয়ে বড় ফ্যাঞ্চাইজি লিগটির ২০২৪ সালের আসরের জন্য নিলাম আয়োজন করা হবে সুংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। ভারতের বাইরে এবারই প্রথমবারের মতো নিলামটির আয়োজন করা হচ্ছে।

আগামী ১৫ নভেম্বরের মধ্যে টুর্নামেন্টের ১০টি দলকে তাদের রিটেইন করা খেলোয়াড়দের নামের তালিকা জমা দিতে হবে। এর মাধ্যমে আইপিএলের আয়োজকরা জানতে পারবেন, কোন খেলোয়াড়কে ফ্যাঞ্চাইজিগুলো ছেড়ে দিয়েছে আর কাদেরকে রাখছে তারা। এরপর অন্য ক্রিকেটারদেরকে নিয়ে নিলামের আয়োজন করা হবে।

এবারের আইপিএলে দেখা যাবে বিশ্বের দামি কিছু ক্রিকেটারকে। এদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। তারা হলেন- মিচেল স্টার্ক, ট্রাভিস হেড এবং প্যাট কামিন্স। এছাড়া এবারের আইপিএলে যোগ দিতে পারেন ইংল্যান্ডের ক্রিস ওকস, অ্যালেক্স হেলস, স্যাম বিলিংস এবং দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েৎজি।

আগামী আইপিএলে খেলার কথা আগে জানিয়েছেন মিচেল স্টার্ক। আট বছর পর আইপিএলে খেলবেন তিনি। সর্বশেষ ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন এই অসি পেসার।

এরপর ২০১৮ সালের আসরে নিলামেও ডাক পেয়েছিলেন তিনি। তবে ওই আসরে বাঁ-হাতি পেসারকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে ইনজুরির কারণে ওই আসরে স্টার্কের ভারত আসা হয়নি। এরপর থেকে আর আইপিএলে খেলেননি অস্ট্রেলিয়ান গতিতারকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।