ঢাকাSaturday , 27 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

হল্যান্ড জিতলেন দুই পুরস্কার

parag arman
May 27, 2023 11:32 pm
Link Copied!

এবার ম্যানচেস্টার সিটির প্রায় সব সাফল্যের পেছনেই মুখ্য ভূমিকায় ছিলেন আর্লিং ব্রট হলান্ড। একের পর এক বিধ্বংসী পারফরম্যান্সে গড়েছেন একাধিক রেকর্ড। সিটিকে জিতিয়েছেন প্রিমিয়ার  লিগ। তুলেছেন এফএ কাপ এবং চ্যাম্পিয়নস লীগের ফাইনালে। নান্দনিক পারফরম্যান্সে জোড়া স্বীকৃতি পেলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। একইসঙ্গে জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় এবং মৌসুমসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার। প্রিমিয়ার লিগ ইতিহাসে এমন নজির ছিল না।

বরুশিয়া ডর্টমুন্ডে খেলার সময় গোল করার দক্ষতার জন্য ‘গোল মেশিন’ উপাধি পান তিনি। মৌসুমের শুরুতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়ে আরও বিধ্বংসী হয়ে ওঠেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। সিটির প্রায় প্রত্যেক ম্যাচেই ‘হলান্ড শো’ দেখেছে দর্শকরা। প্রিমিয়ার লিগে এখনও পর্যন্ত ৩৫ ম্যাচে ৩৬ গোল করেছেন তিনি।

ভেঙে দিয়েছেন ৩৮ ম্যাচের লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড। সতীর্থদের দিয়ে ৮টি গোলও করিয়েছেন হলান্ড। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচে ৫২ গোল করেছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ‘ইএ স্পোর্টস প্লেয়ার অব দ্য সিজন অ্যাওয়ার্ড’ এবং বর্ষসেরা তরুণ প্লেয়ারের পুরস্কার ‘হাবলট ইয়ং প্লেয়ার’ জিতলেন নরওয়েজিয়ান তারকা।

প্রিমিয়ার লিগের বর্ষসেরার দৌড়ে হলান্ডরে প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্লাব সতীর্থ বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। ছিলেন হালান্দের স্বদেশি আর্সেনাল তারকা মার্টিন ওডেগার্ড। সেরার দৌড়ে ছিলেন আর্সেনালের ইংলিশ উইঙ্গার বুকায়ো সাকাও। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস রাশফোর্ড, টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন এবং নিউক্যাসল ইউনাইটেডের কিরান ট্রিপিয়ারও ইপিএলের বর্ষসেরার খেতাবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এ নিয়ে টানা চতুর্থ মৌসুমে ইপিএলের বর্ষসেরা খেলোয়াড় হলেন ম্যানচেস্টার সিটির কোনো খেলোয়াড়। আগের তিন মৌসুমে খেতাবটি জেতেন কেভিন ডি ব্রুইন (২০১৯-২০ ও ২০২১-২২) ও রুবেন দিয়াস (২০২০-২১)।

তরুণ বর্ষসেরা খেলোয়াড়ের লড়াইয়ে হলান্ড হারান ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও ইকুয়েডোরিয়ান মিডফিল্ডার ময়জেস কাইসেদো, নিউক্যাসল ইউনাইটেডের ডাচ ডিফেন্ডার স্ফেন বটম্যান এবং সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্দার আইজ্যাক, আর্সেনালের ব্রাজিলিয়ান মিডফিল্ডার গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, ইংলিশ উইঙ্গার বুকায়ো সাকা এবং নরওয়েজিয়ান মিডফিল্ডার মার্টিন ওডেগার্ডকে।

এর আগে গত ১২ই মে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ও নির্বাচিত হন হলান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।