ঢাকাSaturday , 30 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

জিতলেই ফাহাদের জিএম নর্ম

Sahab Uddin
March 30, 2024 10:34 pm
Link Copied!

গ্রান্ডমাস্টার নর্মের জন্য এক দেশ থেকে আরেক দেশে হন্যে হয়ে ঘুরছেন আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান। ভিয়েতনামের হ্যানয় শহরে চলমান হ্যানয় গ্র্যান্ড মাস্টার-৩ দাবা প্রতিযোগিতায় নর্মের দোরগোড়ায় বাংলাদেশের এই দাবাড়ু। আগামীকাল শেষ রাউন্ডের ম্যাচ জিতলেই কাঙ্খিত একটি নর্ম পাবেন।

বঅষ্টম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ৮ খেলায় ৬ পয়েন্ট অর্জন করে পয়েন্ট তালিকায় ফিলিপাইনের আন্তর্জাতিক মাস্টার কুইজন ডানিয়েলের সাথে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন। আজ (শনিবার) স্থানীয় সময় সকলে অনুষ্ঠিত সপ্তম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ভিয়েতনামের গ্র্যান্ড মাস্টার বুই ভিনকে পরাজিত করেন।

আজ স্থানীয় সময় বিকালে অনুষ্টিত অষ্টম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ভারতের আপার সাক্সেনাকে পরাজিত করেন। আগামীকাল শেষ রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ভিয়েতনামের ফিদে মাস্টার বান গিয়া হাইয়ের সাথে জয়ী হলেই এ ইভেন্টে হতে একটি গ্র্যান্ড মাস্টার নর্ম অর্জন করবেন।

গ্রান্ডমাস্টার হতে তিনটি নর্ম ও ২৫০০ রেটিং প্রয়োজন। আগামীকাল একটি নর্ম পেলে আরো দুটি নর্ম লাগবে ফাহাদের। বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার ৫ জন। ২০০৯ সালে এনামুল হোসেন রাজীব সর্বশেষ গ্র্যান্ডমাস্টার হয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।