ঢাকাThursday , 21 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সাকিব-তামিমসহ ১৬ বাংলাদেশি ক্রিকেটারের কেউই দল পেলেন না

Sahab Uddin
March 21, 2024 10:04 pm
Link Copied!

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হান্ড্রেডের প্লেয়ার ড্রাফটে নাম দিয়েছিলেন সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ ১৬ বাংলাদেশি ক্রিকেটার। তবে ইংল্যান্ডের জমকালো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগটির ড্রাফট থেকে কোনো ফ্রাঞ্চাইজি বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে আগ্রহ দেখায়নি।
সাকিব-তামিম ছাড়া ১৬ জনের এই তালিকায় ছিলেন লিটন দাস, তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, জাকের আলি, তানজিদ তামিম, আফিফ হোসেন, শামীম হোসেন, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার। এ ছাড়া একমাত্র বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে নাম দিয়েছিলেন জাহানারা আলম।

প্লেয়ার ড্রাফটে সাকিব ৭৫ হাজার পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে ছিলেন। আগে তিনবার ড্রাফটে নাম দিয়েছিলেন বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার, তবে দল পাননি কোনোবারই। তামিম ও লিটনের ভিত্তি মূল্য ছিল ৬০ হাজার পাউন্ড, এ ছাড়া তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের ৫০ হাজার পাউন্ড।

টুর্নামেন্টটির আসন্ন আসরের জন্য ৮৯০ জন ক্রিকেটার ড্রাফটে নিজেদের নাম জমা দিয়েছিলেন। যদি মাত্র ৭৫টি জায়গা খালি ছিল। বাংলাদেশি ক্রিকেটাররাও ছাড়াও দ্য হান্ড্রেড ড্রাফটে দল পাননি তারকা অনেক ক্রিকেটার। বিশেষ করে জেসন রয়, ডেভিড ওয়ার্নার এমনকী পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের মতো ক্রিকেটাররাও দল পাননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।