ঢাকাSunday , 28 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিফলে জ্যোতির লড়াই, ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশকে হারাল ভারত

Sahab Uddin
April 28, 2024 10:11 pm
Link Copied!

অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হারানোর পর ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর কথা শুনিয়েছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু ব্যাটারদের ব্যাটিং ব্যর্থতায় পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বড় হার দেখতে হয়েছে তাদের। এতে করে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।
গত বছর ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে ভালোই প্রতিরোধ দেখিয়েছিল বাংলাদেশ নারীরা। তবে এবার প্রথম ম্যাচে হারমানপ্রীত কৌরদের সামনে কোনো পাত্তাই পেল না টাইগ্রেসরা।

রোববার (২৮ এপ্রিল) বিকেল ৪টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। টস জিতে ব্যাটিংয়ে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে। জবাবে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করতে সক্ষম হয়। এতে করে ৪৫ রানের বড় ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ওপেনার স্মৃতি মান্দানাকে (৯) বাংলাদেশ শুরুতে ফেরালেও শেফালি ভার্মা ও স্বস্তিকা ভাটিয়া দলকে বড় সংগ্রহের পথে রাখেন। দলীয় ৬১ রানে শেফালি ভার্মা ২২ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৩১ রান করে ফিরে যান। ১৪তম ওভারে দলীয় ১০৬ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।
অধিনায়ক হারমানপ্রীত কৌর ২২ বলে ৩০ রান করে আউট হন। তিনি চারটি চার মারেন। পরে স্বস্তিকা ২৯ বলে ৩৬ রান করেন। রিচা ঘোষ ২৩ রান করেন। এছাড়া সজীবন সাজানা ১১ রান যোগ করেন।

বাংলাদেশ দলের হয়ে রাবেয়া খাতুন ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন। পেসার মারুফা আক্তার ৩ ওভারে ১৩ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া ফারিহা তৃষ্ণা ও ফাহিমা খাতুন একটি করে উইকেট নিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।