ঢাকাSunday , 28 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আন্তর্জাতিক টেনিসের হুয়াইট ব্যাজ রেফারি বাংলাদেশের আফরিন

Sahab Uddin
April 28, 2024 10:08 pm
Link Copied!

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও মালয়েশিয়া টেনিস অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় মালয়েশিয়ার কুয়ালালামপুরে ২৪-২৮ এপ্রিল ২০২৪ পর্যন্ত ‘আইটিএফ হুয়াইট ব্যাজ স্কুল’ অনুষ্ঠিত হয়। হুয়াইট ব্যাজ স্কুলে বাংলাদেশের মাসফিয়া আফরিন অংশগ্রহণ করে এবং কৃতিত্বের সঙ্গে পরীক্ষায় উত্তীর্ণ হয়। ফলে আইটিএফ কর্তৃক ‘হুয়াইট ব্যাজ রেফারী’ হিসেবে স্বীকৃতি পেল বাংলাদেশের মাসফিয়া আফরিন।
অফিসিয়েটিং স্কুলে বাংলাদেশের মাসফিয়া আফরিন ছাড়াও মালয়েশিয়া, ইরাক, ইরান, লেবানন, উজবেকিস্তান, ভারত, জাপান, ভিয়েতনাম, কাজাখস্তান, শ্রীলংকা, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া ও চায়না হতে ১৬ জন অফিশিয়াল অংশগ্রহণ করে। হুয়াইট ব্যাজ পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে আফরিন আইটিএফ এর ‘প্রজেক্ট : অফিসিয়েটিং পাথওয়ে’ এর আওতায় অফিসিয়েটিং এর বিষয়ে অভিজ্ঞতা অর্জনের জন্য ভারতের কোলকাতা ও দিল্লীতে দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় সহকারী রেফারী হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছিলেন।

মাসফিয়া আফরিন এর হুয়াইট ব্যাজ স্বীকৃতির ফলে তিনি আটিএফের অনুমোদিত আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার জন্য যোগ্যতা অর্জন করলেন। উল্লেখ্য, বাংলাদেশের সারোয়ার মোস্তফা জয় ২০০০ সালে ‘আইটিএফ হুয়াইট ব্যাজ চেয়ার আম্পায়ার’ এর স্বীকৃতি পেয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।