ঢাকাMonday , 17 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শীর্ষে থেকেই সুপার লিগে আবাহনী

parag arman
April 17, 2023 12:48 am
Link Copied!

ঢাকা প্রিমিয়ার লিগের ১১তম রাউন্ডে সিটি ক্লাবের বিপক্ষে করেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন নাজমুল হোসেন শান্ত। তার অপরাজিত ১০২ রানের ইনিংসেই ৫ উইকেটের জয় পেয়েছে আবাহনী।

বিকেএসপির ৪ নম্বর মাঠে ১৭৩ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই মোহাম্মদ নাঈমের উইকেট হারায় আবাহনী। ছন্দে থাকা নাঈমের পর রানের মধ্যে থাকা এনামুল হককেও হারায় আবাহনী। এরপর মাহমুদুল হাসানকে নিয়ে ১০৫ রানের জুটি গড়েন নাজমুল। ৩৯ রানে মাহমুদুল হাসান আউট হওয়ার পর দ্রুত ফেরেন আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেনও। তবে সেঞ্চুরিয়ান নাজমুল দলকে আর বিপদে পড়তে দেননি।

এর আগে টসে জিতে ব্যাটিং করতে নেমে ভালোই শুরু করে সিটি ব্যাংক। ৩৯ রানে প্রথম উইকেট হারানো সিটি ব্যাংক দ্বিতীয় উইকেট হারায় ৮৮ রানে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ওপেনার তৌফিক খানের ৭৯ রানের ইনিংসের পরও তাই সিটি ব্যাংক অলআউট হয় ১৭২ রানে। আবাহনীর লেগ স্পিনার রিশাদ হোসেন নেন ৪ উইকেট।

ঢাকা প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে মাশরাফি বিন মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মুনিম শাহরিয়ার, পারভেজ হোসেন, চিরাগ জানিদের ব্যর্থতায় আগে ব্যাট করে ১৬২ রান তোলে লিজেন্ডস অব রূপগঞ্জ। ৪৯ রানে ৫ উইকেট হারানো রূপগঞ্জকে ১৬২ রান পর্যন্ত নিয়ে যায় ইরফান শুক্কুরের ৫৩ রানের ইনিংস।

১৬৩ রানের জবাবে শেখ জামালের দুই ওপেনার সাইফ হাসান ও রবিউল ইসলাম ১৪১ রানের জুটি গড়েন। ৭৮ রান করে সাইফ ও ৫৮ রান করে রবিউল ইসলাম আউট হলে বাকি কাজটা শেষ করেন ফজলে মাহমুদ ও তাওহিদ হৃদয়।

মিরপুরে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক। নাসির হোসেনের সেঞ্চুরি, মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিমের ফিফটিতে অগ্রণী ব্যাংকের দেওয়া ২৭৪ রানের লক্ষ্য প্রাইম ব্যাংক টপকে গেছে ৬ উইকেট আর ২০ বল হাতে রেখে। ছক্কা মেরে সেঞ্চুরি করা নাসির অপরাজিত থাকেন ৯৮ বলে ১১২ রান করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।