ঢাকাTuesday , 19 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মুস্তাফিজের নতুন ‘নাম’ দিলো চেন্নাই

Sahab Uddin
December 19, 2023 10:36 pm
Link Copied!

আইপিএল ক্যারিয়ারের পঞ্চম ফ্র্যাঞ্চাইজিতে নাম লেখালেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। এবার তাকে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংসে (সিএসকে) খেলতে দেখা যাবে। চেন্নাই এক্সপ্রেসে চড়তেই নতুন নিকনেমও পেয়ে গেলেন এই ২৮ বছর বয়সী পেসার। তার নামের শেষাংশ ‘ফিজ’ নামেই তাকে ক্রিকেটভক্তদের অনেকে ডেকে থাকেন। এবার চেন্নাই তার নিকনেম দিয়েছে ‘মুজ’।

আইপিএলের নিলামে আজ দিনের শেষ সেট এক্সিলারেটেড রাউন্ড থেকে দল পেয়েছেন মুস্তাফিজ। তার ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি। নিলামে তার জন্য শুরুতেই বিট করে চেন্নাই। তবে আর কোনো দল আগ্রহ না দেখানোয় ওই ভিত্তিমূল্যেই বাংলাদেশি এই পেসারকে পেয়েছে ধোনির দল। গত আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন মুস্তাফিজ। কিন্তু আসন্ন আসরের আগে তাকে ছেড়ে দেয় ফ্যাঞ্চাইজিটি। তাই নিলামে নাম দিয়েছিলেন ফিজ। এবার তিনি দলও পেয়ে গেলেন।

পরবর্তীতে নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে মুস্তাফিজের ছবিতে ‘লায়ন এলার্ট’ উল্লেখ করে চেন্নাই লিখেছে, ‘মুজ-আর্ট অব মাদ্রাজ! গর্বের পথে স্বাগতম, রহমান (মুস্তাফিজুর রহমান)।’ ‘মুজ’ শব্দ দিয়ে বাংলাদেশি এই পেসারের নামের প্রথম ও শেষাংশ মিলিয়ে নিকনেম তৈরি করেছে চেন্নাই।

দলে ভেড়ানোর পর থেকে ইতোমধ্যে এই কাটার মাস্টারকে নিয়ে বেশ কয়েকটি পোস্ট করেছে সিএসকে। দুরন্ত গতিতে বল করতে ছুটে চলা এক ছবি দিয়ে তারা লিখেছে, ‘স্পিডিং ডাউন দ্য বাংলা কোস্ট! চেন্নাইয়ে স্বাগতম মুস্তাফিজুর!’

এর আগে ২০১৬ আইপিএল আসরে অভিষেক হয়েছিল মুস্তাফিজের। প্রথম আসরে ২৮ বছর বয়সী এই পেসার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন। পরে রোহিত শর্মার নেতৃত্বে তিনি খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। ২০২১ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে দারুণ পারফর্ম করেন ফিজ। ওই আসরে নীল-গোলাপী শিবির আইপিএলের শিরোপাও জিতেছিল। এছাড়া সর্বশেষ আসরে মুস্তাফিজ গায়ে তুলেছিলেন দিল্লি ক্যাপিটালসের জার্সি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।