ঢাকাSunday , 8 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

‘মিরাজ ভাবেনি তাকে বলির পাঁঠা বানানো হচ্ছে’

Sahab Uddin
October 8, 2023 9:04 pm
Link Copied!

অনেকেই তাকে ভাবছেন পরবর্তী যুগের সাকিব আল হাসান হিসেবে। দলের প্রয়োজনে তাকে খেলতে হচ্ছে বিভিন্ন জায়গায়। তবে এসবে যেন মানিয়ে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। দলের জন্য একেকবার একেক জায়গায় খেলতেও আপত্তি নেই এই অলরাউন্ডারের। কখনো ওপেনার, কখনো টপঅর্ডার পজিশনে দেখা গিয়েছে তাকে। সবখানেই অবশ্য নিজেকে প্রমাণ করেছেন মিরাজ।

ব্যাট হাতে জাদু দেখানোর পাশাপাশি বল হাতেও দারুণ পারফর্ম করছেন মিরাজ। আফগানদের বিপক্ষে ম্যাচে নিয়েছেন তিন উইকেট। মিরাজ নিজে অবশ্য এসব নিয়ে ভাবছেন না। দলের প্রয়োজন অনুসারে মানিয়ে নেওয়ার দিকেই বেশি নজর তার। তবে পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ মনে করেন বাংলাদেশের এই তারকাকে বলির পাঁঠা বানানোর চেষ্টা করা হয়েছিল।

ক্রিকেট ছেড়ে প্রফেসর নামে পরিচিত হাফিজ এখন পুরোদস্তুর ক্রিকেট বিশ্লেষক। মেহেদী মিরাজের অলরাউন্ড পারফর্মে মজেছেন তিনিও। নিজ দেশের এক টেলিভিশন চ্যানেলে আলোচনার ফাঁকে মিরাজকে প্রশংসা করেন হাফিজ। তার মন্তব্য, ‘আমার মনে হয় এটা তার কৃতিত্ব, তার মধ্যে চ্যালেঞ্জ নেওয়ার ক্ষমতা আছে। সে এটা ভাবেনি যে তাকে বলির পাঁঠা বানানো হচ্ছে। এটাকে সুযোগ হিসেবে নিয়েছে এবং সেটাকে কাজে লাগিয়েছে। সে হয়তো এটা ভেবে নিয়েছে যে আমার প্রতিভা দেখানোর সুযোগ এটাই।’

মিরাজ অবশ্য খেলছেন ভালোই। ওপেনার হিসেবে সেঞ্চুরি পেয়েছেন। তিন বা চারে নেমেও রানের মুখ দেখেছেন। ইমরুল কায়েসের মতে, বিশ্বক্রিকেটে পরবর্তী সাকিব হয়ে উঠছেন মিরাজ। সবমিলিয়ে সময়টা হয়ত নিজেও উপভোগ করছেন এই স্পিন বোলিং অলরাউন্ডার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।