ঢাকাWednesday , 17 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ব্যাটার বনে যাওয়া নারিনকে বিশ্বকাপে ফেরাতে মরিয়া পাওয়েল

Sahab Uddin
April 17, 2024 6:15 pm
Link Copied!

কলকাতা নাইট রাইডার্সের ঘরের ছেলেই বলা যায় সুনীল নারিনকে। দীর্ঘদিন থেকেই খেলছেন দুইবারের চ্যাম্পিয়নদের হয়ে। ৩৫ বছর বয়সী এই রহস্য স্পিনারের ঝুলিতে আছে পাঁচশর বেশি উইকেট। তবে ব্যাটিংটাও মন্দ করেন না। কলকাতার নাইটদের হয়ে নিয়মিত ইনিংস ওপেন করতে দেখা গেলেও ব্যাট হাতে এবার স্বপ্নের মতো মৌসুম কাটাচ্ছেন নারিন।

বয়স ৩৫ হয়ে গেলেও সুনীল নারিন এখনও টগবগে। বোলার হিসেবে টি-টোয়েন্টিতে তার সমকক্ষ খুব কমই আছে। নামের পাশে ৫৪২ উইকেট সেই সাক্ষ্যই দিচ্ছে। এবারের আইপিএলে দেখাচ্ছেন ব্যাট হাতে এমন ধ্বংসযজ্ঞ চালাতে পারেন তিনি। আগেও ওপেনিং করলেও এবার কলকাতার জার্সিতে ইনিংস শুরু করতে নেমে পুরোদস্তুর ব্যাটার বনে গেছেন তিনি। এবারের আসরে কলকাতার হয়ে সর্বোচ্চ ২৭৬ রান এসেছে এই স্পিনারের ব্যাট থেকেই।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজস্থান রয়্যালসের বিপক্ষে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ৫৬ বলে ১৩ চার ও ৬ ছক্কায় ১০৯ রানের ইনিংস খেলেন নারিন। এবারের আসরে এই অলরাউন্ডার ব্যাট করছেন ১৮৭.৭৫ স্ট্রাইক রেটে।

নারিনের এমন ফর্ম দেখে কি হাপিত্যেশ করছে ওয়েস্ট ইন্ডিজ। জুনে যে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেই বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ফর্মের তুঙ্গে থাকা নারিন কি বিশ্বকাপে দলে ফিরবেন?

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০১৯ সালে সবশেষ ম্যাচ খেলেছিলেন নারিন। গত বছর নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি। অবসর ভেঙে জাতীয় দলে ফেরার সম্ভাবনা আছে এই অলরাউন্ডারের?

দিনকয়েক আগেও নারিন জানিয়েছিলেন, বিশ্বকাপটা ঘরে বসেই দেখবেন। তবে গতকাল সেঞ্চুরির পর গলার সুর অনেকটাই নরম তার। অবসর ভেঙে ফিরবেন কিনা -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দেখা যাক ভবিষ্যতে কী হয়।’

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি অধিনায়ক রোভম্যান পাওয়েল নারিনকে দলে ফেরানোর ব্যাপারে আশাবাদী। গতকাল নারিনের কলকাতাকে হারাতে ১৩ বলে ২৬ রানের ইনিংস খেলা পাওয়েল জানিয়েছেন, গত ১২ মাস ধরে নাকি নারিনকে দলে ফেরানোর চেষ্টা করছেন। তিনি বলেন, ‘সর্বশেষ ১২ মাস ধরে নারিনের কানে ফিসফিস করে বলছি, সে কারও কথা শুনছে না। আমি কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরানকেও বলেছি। আশা করছি, দল নির্বাচনের আগে তারা তাকে রাজি করাতে পারবে।’

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তিন ফরম্যাট মিলিয়ে ১২২ ম্যাচে ১৬৫ উইকেট শিকার করেছেন নারিন। ব্যাট হাতে ৫৫৮ রান আছে তার নামের পাশে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।