ঢাকাThursday , 25 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলাদেশের প্রতিপক্ষ এবার মালয়েশিয়া

parag arman
May 25, 2023 11:09 am
Link Copied!

জুনিয়র এশিয়া কাপ হকি টুর্নামেন্টের দশম আসর জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। মঙ্গলবার স্বাগতিক ওমানকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে লাল-সবুজরা। একদিনের বিরতি শেষে আজ বৃহস্পতিবার আবারো মাঠে নামছে মামুন উর রশিদের শিষ্যরা। এবার তাদের প্রতিপক্ষ এশিয়ার অন্যতম শক্তিশালী দেশ মালয়েশিয়া। ওমানের সালালাহ স্পোর্টস কমপ্লেক্স মাঠে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ম্যাচটি শুরু হবে। তবে মালয়েশিয়ার বিপক্ষে ওমানের চেয়েও ভালো খেলবে দল- এমনটাই জানিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ মামুন উর রশিদ। ভালো খেলার প্রত্যাশা অধিনায়ক প্রিন্স সামন্ত লালেরও

জুনিয়র এশিয়া কাপে এবার বি-গ্রুপ থেকে লড়ছে বাংলাদেশ। ওমানের বিপক্ষে জয় পাওয়াতে পুরো দল আছে ফুরফুরে মেজাজে। এর কারণও আছে। স্বাগতিকদের বিপক্ষে জেতা সব সময়ই কঠিন। আর সেই কঠিন কাজটাই টুর্নামেন্টের শুরুর দিন করে দেখিয়েছে বাংলাদেশ। তবে মালয়েশিয়াকে হালকাভাবে নিচ্ছে এমন নয়। দফায় দফায় ভিডিও ক্লাস করছেন ছেলেরা। মালয়েশিয়ার শক্তির জায়গা এবং দুর্বল দিকগুলো চিহ্নিত করে একটা পরিকল্পনা ইতোমধ্যে সাজিয়ে নিয়েছেন কোচ মামুন উর রশিদ। এ ব্যাপারে বাংলাদেশের কোচ বলেন, ‘মালয়েশিয়া শক্তিশালী দল। ওরা ছোট ছোট পাসে খেলে। আমাদের পরিকল্পনা হলো ম্যাচে আক্রমণাত্মক খেলা।’

কোচ আরো যোগ করেন, ‘ছেলেরা ডরভয়হীন ম্যাচ খেলবে। আমি ওদের চাপমুক্ত থেকে মাঠে নামবে বলেছি। কারণ মালয়েশিয়ার বিপক্ষে আমাদের হারানোর কিছুই নেই। তবে পাওয়ার অনেক কিছু আছে। সেই পাওয়াকে অর্জন করতেই কাল ছেলেরা মাঠে নামবে।’ বাংলাদেশের মতো মালয়েশিয়াও জয় দিয়ে এই টুর্নামেন্ট শুরু করেছে। নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ৮-১ গোলে উড়িয়ে দিয়েছে।

ম্যাচের আগে কোনো পরিসংখ্যান নিয়ে ভাবতে রাজি নন কোচ মামুন উর রশিদ। তার ভাবনাজুড়ে কেবলই ভালো খেলা উপহার দেয়া এবং ছেলেরা সেটা করে দেখাবে বলে বিশ্বাস কোচের। বাংলাদেশ যুব দলের বিপক্ষে মালয়েশিয়া সবশেষ খেলেছে ২০১৫ সালে জুনিয়র এশিয়া কাপেই। মালয়েশিয়ার কুয়ানতানে অনুষ্ঠিত ওই ম্যাচে ৮-০ গোলের বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।