ঢাকাMonday , 20 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

প্রথম বাংলাদেশি হিসেবে অনন্য কীর্তি তামিমের

Sahab Uddin
March 20, 2023 12:54 pm
Link Copied!

বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের জন্য বিশেষ একটা দিন আজ (২০ মার্চ)। এই দিনে ৩৪তম জন্মদিনে পা রাখলেন টাইগার এই ওপেনার। তবে বিশেষ দিনটা ব্যাট হাতে রাঙাতে না পারলেও প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের কীর্তি গড়েছেন তামিম।

অনেক দিন ধরেই রানখরায় তামিম। ব্যাট হাতে রীতিমতো সংগ্রাম করছেন একসময়ের দেশসেরা এই ওপেনার। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ নিশ্চিতের ম্যাচের আগেই একটি কীর্তি গড়তে মাত্র ১৪ রানের প্রয়োজন ছিল। নবম ওভারে মার্ক এডেয়ারের বলে ডাবলস নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রান পূর্ণ করলেন তামিম। ৩৮৩তম ম্যাচ ও ৪৪৪তম ইনিংসে এ মাইলফলক পূর্ণ হলো তার। বাংলাদেশের আর কোনো ব্যাটার তামিমের ধারেকাছেও নেই। ১৩ হাজারের ওপর রান আছে কেবল দুজনের—সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। ১৫ হাজার রানের কীর্তি গড়ার দিনে অবশ্য ব্যাট হাতে বেশিদূর এগোতে পারলেন না তামিম। দুর্ভাগ্যজনক রানআউটের ফাঁদে পড়ে সাজঘরে ফিরে গেছেন এই ওপেনার।

ইনিংসের ১০তম ওভারের শেষ বলে লিটন শর্ট ফাইন লেগে ঠেকিয়ে সিঙ্গেল নিতে গেলে ফিল্ডার মার্ক আডিরের সরাসরি থ্রোতে স্ট্যাম্প ভেঙে যায়। আর এতে ব্যক্তিগত ২৩ রান করে ফিরে যান তামিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।