ঢাকাSunday , 2 April 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

নেটরান রেটে মাশরাফির রূপগঞ্জকে টপকে এক নম্বর আবাহনী

Sahab Uddin
April 2, 2023 12:03 pm
Link Copied!

খুব বড় পুঁজি না হলেও বিকেএসপি ৩ নম্বর মাঠে নতুন দল ঢাকা লেপার্ডসের বিপক্ষে আবাহনীর সংগ্রহ নেহায়েত মন্দ ছিল না। দুই ওপেনার এনামুল হক বিজয় আর নাইম শেখ দুর্দান্ত ব্যাটিং করেন। বিজয় পান সেঞ্চুরি (১২৬ বলে ৭ বাউন্ডারি ও ৪ ছক্কায় ১০৭) আর বাঁহাতি নাইম শেখ হাফসেঞ্চুরি (৮৫ বলে ৫৭)। ফলে ২৬৬ রানের লড়াকু পুঁজি পায় আবাহনী।

শেষ পর্যন্ত সেটাই জয়ের জন্য যথেষ্ট বলে প্রমাণিত হয়েছে। ৫৪ রানের দারুণ জয় নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী। লিগে আকাশি হলুদ জার্সিধারীদের এটা ৬ নম্বর জয়। এ জয়ের ফলে আবাহনী এখন লিগ টেবিলে শীর্ষে উঠে এলো। যদিও আবাহনীর সমান (৬ খেলায় সবকটায় জয়ের সুবাদে) ১২ পয়েন্ট মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অফ রুপগঞ্জের। তবে শ্রেয়তর নেটরানরেটে লিজেন্ডস অফ রুপগঞ্জকে (১.২৩) পেছনে ফেলে আবাহনী (২.২১) এক নম্বরে।

আবাহনীর চার বোলার বিশেষ করে বাঁহাতি স্পিনার রাকিবুল ইসলাম (৩/৩০) ও জেন্টাল মিডিয়াম পেসার রিপন মন্ডলের (৩/৩৩) বিধ্বংসী বোলিংয়ে ২১২ রানেই গুঁড়িয়ে গেছে লেপার্ডসের ইনিংস। ফর্মের চুড়োয় থাকা পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ১৮ রান আর স্পিনার তানভীর ইসলাম ৪৪ রান দিয়ে দুটি করে উইকেট দখল করে লেপার্ডসের ইনিংসেকে ২১২ রানে থামিয়ে দেন।

সংক্ষিপ্ত স্কোর
আবাহনী: ৫০ ওভারে ২৬৬/৭ (এনামুল হক বিজয় ১০৭, নাইম শেখ ৫৭, জাকের আলী অনিক ১৩, আফিফ হোসেন ধ্রুব ২১, মোসাদ্দেক হোসেন ২১, দানিশ আজিজ ৬, সাইফউদ্দিন ১৮ অপরাজিত, তানজিম সাকিব ১২ অপরাজিত; দেলোয়ার ২/৪৫, সালাউদ্দীন শাকিল ১/৬০, আরিফুল জনি ১/৫৪)।

ঢাকা লেপার্ডস: ৪৮.৫ ওভারে ২১২/১০ (পিনাক ঘোষ ৬৮, জেম ১০, নয়ন ১০, আল ইমরান ২৯, হৃদয় ইসলাম ১৫, মঈন খান ৩১, দেলোয়ার হোসেন ১৯; রিপন মন্ডল ৩/৩৩, সাইফউদ্দিন ২/১৮, তানভীর ২/৪৪, রাকিবুল ৩/৩০)

ফল: আবাহনী ৫৪ রানে জয়ী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।