ঢাকাSunday , 26 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

টাইগারদের নজর এবার টি-টোয়েন্টি সিরিজে

Sahab Uddin
March 26, 2023 2:54 pm
Link Copied!

মাত্র দশ দিনের ব্যবধানে ২টি সিরিজ জিতে আত্মবিশ্বাসে বলীয়ান টাইগাররা সোমবার (২৭মার্চ) ফের মাঠে নামবে। টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর আয়ারল্যান্ডকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। আইরিশদের বিপক্ষে এবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি হাথুরুসিংহের শিষ্যদের সামনে। ওয়ানডে সিরিজে হারলেও টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের হুমকি দিয়েছেন আইরিশ অধিনায়ক।
টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচই চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সোমবার দুপুর ২টায় শুরু হবে প্রথম ম্যাচ। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। সিরিজের অবশিষ্ট ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২৯ ও ৩১ মার্চ। এরপর ঢাকায় বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট শুরু হবে ৪ এপ্রিল। সোমবার জয় দিয়ে শুরু করতে মরিয়া টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। রবিবার সংবাদ সম্মেলনে সেই কথা জানিয়েছেন তিনি। ম্যাচ শুরুর আগে বাগযুদ্ধ চললেও পরিসংখ্যানে এগিয়ে রয়েছে টাইগাররা। এখন পর্যন্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে টাইগাররা তিনবার ও আইরিশরা একবার জিতেছে। একটি ম্যাচে কোনো ফল হয়নি।

এছাড়া অনুশীলনের সময় প্রধান কোচ হাথুরুসিংহে বেশ কিছু পরামর্শ দিয়েছেন সাকিবকে। সেগুলো যোগ্য শিষ্যের মতো শুনেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। শনিবার চট্টগ্রামে বেশ ফুরফুরে মেজাজে ছিল টাইগাররা।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের নেতৃত্বে কদিন আগে টি-টোয়েন্টি সিরিজে ইংলিশদের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এবার দুর্দান্ত ও আগ্রাসী ব্যাটিং-বোলিং করে আইরিশদের হোয়াইটওয়াশ করতে মুখিয়ে আছে টাইগাররা। তাদের সঙ্গে সফরকারীদের হোয়াইটওয়াশ করতে উদগ্রীব হয়ে আছেন হাথুরুসিংহে।

এই বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি টাইগারদের নিয়ে বেশ গর্ব করি। আমার শিষ্যরা আগেও অনেক ভালো খেলত। আমি তাদের যা শিখিয়েছিলাম এখন সাকিব-তামিম ও তাসকিন-মিরাজদের অনেক উন্নতি হয়েছে। সত্যি বলছি, তারা এখন বেশ পরিপূর্ণ। যে কোনো শক্তিশালী ক্রিকেট দলের বিপক্ষে লড়াই করতে প্রস্তুত। আর চট্টগ্রামের উইকেট সম্পর্কে আমার এবং সাকিবদের জানা আছে। আমি আশাবাদী ওরা আইরিশদের ফের হোয়াইটওয়াশ করবে। কদিন আগে শক্তিশালী ইংল্যান্ডকে কুপোকাত করেছে টাইগাররা। আর দল থেকে বাদ দেয়ার আগে আফিফের সঙ্গে আমি ব্যক্তিগতভাবে কথা বলেছি। তাকে বলেছি এই মুহূর্তে আসলে দলের দাবি পূরণ করতে হবে। ফলে ভবিষ্যতে আফিফকে ফিরতে হলে অনেকগুলো সমীকরণ মেলাতে হবে। পারফর্ম না করলে বাদ পড়তেই হবে। তবে জায়গা হারানোর ভয় নিয়ে নিশ্চিতভাবেই সফল হওয়া যায় না। সফল হতে হলে হতে হয় নির্ভীক, অকুতোভয়। নিজের ভেতরে সেই সাহসিকতা জোগানোর জন্য প্রয়োজন হয় মানসিক শক্তি।

আর একটা বিষয় হলো, বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, বাংলাদেশের খেলা বাদ দিয়ে আইপিএলে খেলার কোনো সুযোগ দেখেন না টাইগারদের। আগামী ৩১ মার্চ শুরু হবে আইপিএল, যা চলবে ২৮ মে পর্যন্ত। এবারের আসরে বাংলাদেশের সাকিব, লিটন ও মোস্তাফিজ সুযোগ পেয়েছেন। কিন্তু আন্তর্জাতিক ব্যস্ত সূচির কারণে পুরো টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছেন না তারা। যদিও পুরো মৌসুমের জন্যই তিনজন অনাপত্তিপত্র চেয়েছিলেন। তবে বাংলাদেশের খেলা বাদ দিয়ে আইপিএলে খেলার কোনো সুযোগ নেই তাদের। বোর্ডও চায় দেশের জন্য খেলা আগে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।