ঢাকাWednesday , 1 March 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

জাতীয় দলের কোচিং স্টাফে আরও তিন বিদেশি

Sahab Uddin
March 1, 2023 4:11 pm
Link Copied!

আগামী ২০ থেকে ২৮ মার্চ সিলেটে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় ফিফা ফ্রেন্ডলি সিরিজ সামনে রেখে জাতীয় ফুটবল দলের কোচিং স্টাফে যোগ হচ্ছেন আরো তিন বিদেশি। নতুন একজন সহকারী কোচ, একজন গোলরক্ষক কোচ ও একজন ফিজিওকে নিয়েই বছরের প্রথম ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে নামবেন স্পানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। নতুন তিনজনের মধ্যে সহকারী কোচ ও গোলরক্ষক কোচ স্প্যানিশ এবং ফিজিও ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান। নতুন সহকারী কোচের নাম ডেভিড গোমেজ, গোলরক্ষক কোচের নাম মিগুয়েল অ্যাঞ্জেল গ্লেসিয়াস ও ফিজিওর নাম জোগেশ্বর সেন্তিল কুমার। ইংলিশ কোচ জেমি ডে’র পর স্প্যানিশ অস্কার ব্রুজোন ও পর্তুগিজ মারিও লেমসের সময় স্থানীয় সহকারীরাই ছিলেন কোচিং স্টাফে। মাসুদ পারভেজ কায়সার, হাসান আল মামুন ও গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য্য বিদেশি কোচদের সহকারী হিসেবে কাজ করেছেন।

বর্তমান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা গত বছর জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর তার সহকারী হিসেবে স্থানীয় স্থানীয়রাই দায়িত্ব পালন করেছেন। নতুন বছরের প্রথম মাঠে নামার আগে বাফুফে ক্যাবরেরার চাহিদামতো তিনজন বিদেশি যোগ করলো কোচিং স্টাফে। তবে বিদেশি সহকারী কোচ যোগ দিলেও থাকছেন স্থানীয় হাসান আল মামুন।

বুধবার জাতীয় দল ঘোষণা করা হবে-এমন গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত ঘোষণা করা হয়নি। এমনকি জাতীয় দলের আবাসিক ক্যাম্প কোথায় হবে তাও ঠিক হয়নি। বাফুফে সৌদি আরবে ক্যাম্প করার যে চেষ্টা করছিল তা অব্যাহত আছে। শেষ পর্যন্ত সৌদি আরবে দল পাঠানো না গেলে জামাল ভূঁইয়াদের ক্যাম্প ঢাকা বা কুমিল্লায় হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।