ঢাকাThursday , 23 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

কালোবাজারিতে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের টিকেট

parag arman
March 23, 2023 3:06 am
Link Copied!

কাতারে বিশ্বকাপ শিরোপা জয়ের পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে লিওনেল মেসির দল আর্জেন্টিনা। প্রতিপক্ষ মধ্য আমেরিকার দেশ পানামা। বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় শুরু হবে আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচটি।

ডিসেম্বরে কাতারে বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে পরাজিত করে ৩৬ বছর পর শিরোপা উল্লাসে মাতে আর্জেন্টিনা। দোহার ফাইনালের পর অনেকেই ধারণা করেছিল মেসি হয়তো আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন। কিন্তু পিএসজির এই ফরোয়ার্ড আরো কিছুদিন খেলা চালিয়ে যেতে চান। বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার আকাশী-সাদা জার্সি গায়ে জড়ানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন মেসি।

বিশ্বজয়ের পর প্রথম হোম ম্যাচে আর্জেন্টিনার প্রকিপক্ষ পুচকে পানামা। তবে এই ম্যাচ ঘিরে পুরো বুয়েন্স আয়ার্স জুড়ে উৎসবের আমেজ। দলের মহাতারকা লিওনেল মেসি ফ্রান্স থেকে পা রেখেছেন আর্জেন্টিনায়। দলের সঙ্গে অনুশীলনও করেছেন।

এদিকে, ৮৩ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামটির ২০ হাজার আসন সংরক্ষিত রাখা হয়েছে আমন্ত্রিত অতিথিদের জন্য। বাকি আসনগুলোর সব টিকেট বিক্রি হয়ে গেছে মাত্র দুই ঘন্টায়। টিকেটের সর্বনি¤œ মূল্য নির্ধারণ করা হয়েছে ৬০ মার্কিন ডলার। সর্বোচ্চ মূল্য ধরা হয়েছে ২৪৫ ডলার। আর ম্যাচ টিকেটের হাহাকারের মধ্যেও সমানতালে চলছে কালোবাজারি। নগর পুলিশ টিকেট কালোবাজারির দায়ে এক নারী সহ ছয়জনকে গ্রেফতার করেছে।

এদিকে, ম্যাচটি কাভার করার জন্য এক লাখ ৩০ হাজারেরও বেশী মিডিয়া এ্যাক্রিডিটেশন কার্ডের আবেদন পত্র জমা পড়েছে। অথচ স্টেডিয়ামটিতে সাংবাদিকদের জন্য মাত্র ৩৪৪টি আসন বরাদ্দ রয়েছে। আর্জেন্টিনার জনপ্রিয় সঙ্গীত শিল্পী লালি এসপোসিতো খেলার আগে জাতীয় সঙ্গীত পরিবেশন করবেন।

তবে যারা স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেননা তারা অন্তত টেলিভিশনে ম্যাচটি উপভোগের সুযোগ পাচ্ছেন। সরকার বিনামূল্যে ম্যাচটি সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবারের ম্যাচের পর আর্জেন্টিনা আগামী ২৮ মার্চ দ্বিতীয় প্রীতি ম্যাচে সান্তিয়াগো ডেল এস্পেরোতে কুরাকাওয়ের মুখোমুখি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।