ঢাকাTuesday , 23 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

লরিয়াস অ্যাওয়ার্ড জিতে ফেদেরারের রেকর্ড ছুঁলেন জোকোভিচ

Sahab Uddin
April 23, 2024 6:13 pm
Link Copied!

রেকর্ড পঞ্চমবারের মতো ক্রীড়াবিশ্বের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতলেন নোভাক জোকোভিচ। আর নারী খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন স্পেন ও বার্সেলোনা তারকা আইতানা বোনমাতি। এছাড়াও ব্রেকথ্রু প্লেয়ার অব দ্যা ইয়ার পুরস্কার জিতেছেন রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহ্যাম।

সোমবার (২২ এপ্রিল) রাতে মাদ্রিদে জমকালো লরিয়াস অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ২০২৩ সালের সেরা ক্রীড়াবিদদের পুরস্কৃত করা হয়। গত বছর এটিপি ফাইনালসহ তিনটি গ্র্যান্ড স্লাম জিতেছেন ৩৬ বছর বয়সী জোকোভিচ। ছুঁয়েছেন কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্লামের রেকর্ড। এর আগে লরিয়াসের এই পুরস্কার সর্বোচ্চ পাঁচবার জিতেছিলেন টেনিসের আরেক কিংবদন্তি রজার ফেদেরার। এবার তার পাশে বসলেন ৩৬ বছর বয়সী জোকোভিচ।

পঞ্চমবারের মতো পুরস্কার নিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে জোকোভিচ বলেন, পঞ্চমবার জিততে পেরে খুব সম্মানিত বোধ করছি। আমার ২০১২ সালের কথা মনে পড়ছে, ২৪ বছর বয়সে প্রথমবার জিতেছিলাম এই পুরস্কার। ১২ বছর পরও এখানে থাকতে পেরে আমি গর্বিত। খুব ভালো একটা বছর কাটানোর স্বীকৃতি এটি। এমন একটা বছর, যে বছরটা আমাকে ও আমার ভক্তদের রোমাঞ্চ উপহার দিয়েছে।
ছবি: সংগৃহীত

স্পেনের বোনমাতি প্রথম ফুটবলার হিসেবে জিতেছেন লরিয়াসের বর্ষসেরা নারী ক্রীড়াবিদের পুরস্কার। শুধু মেয়েদের বিশ্বকাপই নয় বোনমাতি গত বছর বার্সেলোনার হয়ে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, বিশ্বকাপে গোল্ডেন বল জয়ী এর আগে ব্যালন ডি অরও জিতেছিলেন।
ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের হয়ে ক্যারিয়ারের দারুণ সূচনার জন্য ইংল্যান্ডের জুড বেলিংহ্যাম পেয়েছেন ওয়ার্ল্ড ব্রেকথ্রু অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড। প্রথম মৌসুমেই লস ব্লাঙ্কোসদের শীর্ষ গোলদাতা এই মিডফিল্ডার। সব মিলে করেছেন ২১ গোল।

বর্ষসেরা দলের পুরস্কার পেয়েছে স্পেন নারী ফুটবল দল। ২০১৫ সালের আগে যে দল কখনও বিশ্বকাপেই খেলেনি, এবারের আগে যাদের শেষ ষোলো পর্বে খেলাই ছিল সর্বোচ্চ সাফল্য, সেই দলটিই গত অগাস্টের আসরে একের পর এক চমক উপহার দিয়ে বিশ্ব সেরার মুকুট মাথায় তোলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।