ঢাকাMonday , 24 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আর্জেন্টিনাকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন ব্রাজিল

parag arman
April 24, 2023 7:44 pm
Link Copied!

অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপ ফুটবলের শিরোপা জিতলো ব্রাজিল। এ নিয়ে ১৩তম বারের মতো শিরোপা ঘরে তুললো ব্রাজিলের যুবারা। ইকুয়েডরের মাঠে অনুষ্ঠিত এবারের আসরের চূড়ান্ত পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে অপরাজিত চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। চূড়ান্ত পর্বে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট পায় ব্রাজিল। ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয় ইকুয়েডর। ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থান লাভ করে গতবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

চূড়ান্ত পর্বের শেষ রাউন্ডের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিলো ব্রাজিল। অন্য ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামে ইকুয়েডর। এই ম্যাচের আগে ব্রাজিল ও ইকুয়েডরের পয়েন্ট সমান ১০ করে ছিলো।

শেষ রাউন্ডের ম্যাচে ব্রাজিল ৩-২ গোলে হারায় আর্জেন্টিনাকে। ভেনেজুয়েলার সাথে ১-১ গোলে ড্র করে ইকুয়েডর। ভেনেজুয়েলাকে হারালেই গোল পার্থ্যকে এগিয়ে থেকে শিরোপা জিততে পারতো ইকুয়েডর।

এই চ্যাম্পিয়নশিপের সেরা চার দল হিসেবে কনমেবল অঞ্চল থেকে আগামী অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল, ইকুয়েডর, আর্জেন্টিনা আর ভেনেজুয়েলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।