ঢাকাSunday , 2 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

জয়রথ ছুটছেই আবাহনীর

parag arman
April 2, 2023 4:37 pm
Link Copied!

এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) জয়রথ ছুটছেই আবাহনী লিমিটেডের। নিজেদের ষষ্ঠ ম্যাচে আবাহনী আজ ৫৪ রানে হারিয়েছে ঢাকা লিওপার্ডসকে। ১০৭ রানের ইনিংস খেলেন বিজয়। ৬ খেলায় ষষ্ঠ জয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের মত ১২ পয়েন্ট আছে আবাহনীরও। তবে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে আবাহনী।

সাভারে বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আবাহনী। দলকে ১৭৭ বলে ১৪৮ রানের সূচনা এনে দেন বিজয় ও মোহাম্মদ নাইম। ৫৭ রান করে নাইম ফিরলেও এবারের লিগে দ্বিতীয় সেঞ্চুরি করেছে বিজয়। ৭টি চার ও ৪টি ছক্কায় ১২৬ বলে ১০৭ রান করে আউট হন এ ওপেনার । দুই ওপেনারের মত আবাহনীর পক্ষে বড় ইনিংস খেলতে পারেননি অন্য কোন ব্যাটার। দুর্দান্ত শুরুর পরও ৫০ ওভারে ৬ উইকেটে ২৬৬ রানের সংগ্রহ পায় আবাহনী।

২৬৭ রানের জবাবে ভালো করতে পারেনি ঢাকা লিওপার্ডসের ব্যাটাররা। আবাহনীর বোলারদের দারুণ বোলিংয়ে ৭ বল বাকী থাকতে ২১২ রানে গুটিয়ে যায় ঢাকা লিওপার্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন ওপেনার পিনাক ঘোষ। আবাহনীর রিপন মন্ডল ও রাকিবুল হাসান ৩টি করে উইকেট নেন।

দিনের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে সিটি ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। সিটি ক্লাব ১ উইকেটে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে এবং শাইনপুকুর ৮ উইকেটে হারায় অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাবকে।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাট করে ২১৯ রানে অলআউট হয় ব্রাদার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন পাকিস্তানের সাদ নাসিম। জবাবে ব্যাটারদের ছোট-ছোট ইনিংসের সুবাদে ১ বল বাকী থাকতে লিগে তৃতীয় জয় তুলে নেয় সিটি ক্লাব। তৌফিক খান ৪২, রাফসান আল মাহমুদ ৩৫ ও জয়রাজ শেখ ৩৪ রান করেন।

ফতুল্লায় টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শাইনপুকুরের ফরহমাদ রেজা ও হাসান মুরাদের বোলিং তোপে ১৬১ রানে গুটিয়ে যায় অগ্রনী ব্যাংক। সর্বোচ্চ ৩৮ রান করেন নুরুজ্জামান। জবাবে ওপেনার মাহফিজুল ইসলামের হাফ-সেঞ্চুরিতে টানা চার ম্যাচ হারের পর জয়ের দেখা পায় শাইনপুকুর। ৬৯ রানের অনবদ্য ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন মাহফিজুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।