ঢাকাMonday , 15 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল ভারত

parag arman
January 15, 2024 10:14 am
Link Copied!

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে বিশ্বকাপের মহড়া হিসেবেই দেখেছিল ভারত। সেই মহড়ায় ভালোভাবে উতরে গেল মেন ইন ব্লু। টানা দুই ম্যাচে দাপুটে পারফরম্যান্স করে এক ম্যাচ হাতে রেখেই ২-১ এ সিরিজ জিতল রোহিত শর্মারা। আগামী জুন মাসে মেগা টুর্নামেন্টে কেমন খেলতে পারে ভারত, তার আভাসও পেলেন ক্রিকেটপ্রেমীরা। রবিবার রাতে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করে আফগানিস্তানকে একেবারে গুঁড়িয়ে দিলেন অর্শদীপ সিং-যশস্বী জয়সওয়ালরা।

দলে ফিরেছিলেন বিরাট কোহলি। ১৪ মাস পরে ফের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নামলেন তিনি। এছাড়াও চোট সারিয়ে দলে ফেরেন যশস্বী জয়সওয়াল। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। অধিনায়কের সিদ্ধান্ত একেবারে অব্যর্থ প্রমাণ করে দেন বোলাররা। তিন উইকেট যায় অর্শদীপ সিংয়ের ঝুলিতে। দুটো করে উইকেট পান রবি বিষ্ণোই ও অক্ষর প্যাটেল। সব মিলিয়ে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় আফগান ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন গুলবদিন নাইব।

জবাবে, ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত শিবিরে। রোহিত শর্মা আউট হন তাঁর প্রথম বলেই। ১৪ মাস পরে খেলতে নেমে ২৯ রানের ইনিংস এলো বিরাটের ব্যাট থেকে। তবে ভারতীয় ইনিংসকে টানলেন যশস্বী জয়সওয়াল ও শিবম দুবে। দুজনের ফিফটিতে ভর করে ৪ উইকেটে ১৭৩ রান তুলে ৬ উইকেটে জয় পায় ভারত। যশস্বী জয়সওয়াল ৬৮ ও শিবম দুবে ৬৩ রান করেন।

আগামী বুধবার নিয়মরক্ষার ম্যাচে নামবে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের আগে শেষ টি-টোয়েন্টি। সেখানেও আফগানদের দুরমুশ করে মনোবল বাড়িয়ে রাখতে চাইবে রোহিত ব্রিগেড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।