ঢাকাMonday , 9 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্যান্টনারের ঘূর্ণিতে বিধ্বস্ত ডাচরা, বড় জয় নিউজিল্যান্ডের

Sahab Uddin
October 9, 2023 10:23 pm
Link Copied!

বিশ্বকাপ মিশনে টানা দ্বিতীয় জয় তুলে নিল নিউজিল্যান্ড। ইংল্যান্ডের পর নেদারল্যান্ডসকে বড় ব্যবধানে হারিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে কিউইরা। হায়দরাবাদে সোমবার (৯ অক্টোবর) ৩২৩ রান তাড়ায় নেমে মিচেল স্যান্টনারের ঘূর্ণিতে ৪৬.৩ ওভারে ২২৩ রানেই গুটিয়ে গেছে ডাচরা। ১০ ওভারে ৫৯ রান খরচায় আসরের প্রথম বোলার হিসেবে ৫ উইকেট তুলে নিয়েছেন স্যান্টনার।

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড আবার ব্যাট হাতে দাপট দেখালো। উইল ইয়াং, রাচিন রবীন্দ্র ও টম ল্যাথামের হাফ সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩২২ রানের বড় সংগ্রহ করেছে তারা।

হাফ সেঞ্চুরি চারটি হতে পারতো। ড্যারিল মিচেল (৪৮) অল্পের জন্য ব্যর্থ হন। টসে হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি করে ৬৭ রান। ডেভন কনওয়েকে (৩২) থামান রুলফ ফন ডার মারউই।

ওপেনার ইয়াংয়ের সঙ্গে রাচিনের জুটি ছিল ৭৭ রানের। ইয়াং ৮০ বলে ৭ চার ও ২ ছয়ে ইনিংস সেরা ৭০ রানে আউট হন।

মিচেলকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি রাচিন। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ৫১ রান করে আউট হন। ল্যাথাম ও মিচেলের ৫৩ রানের জুটি ভাঙতে ছোটখাটো ধস নামে। ১৬ রানের ব্যবধানে তিন উইকেট পড়ে যায়।

ল্যাথাম শেষের আগের ওভারে ৫৩ রানে প্যাভিলিয়নে ফেরেন। মিচেল স্যান্টনার ১৭ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৬ রানের ক্যামিও ইনিংস খেলে স্কোর তিনশ পার করেন।

নেদারল্যান্ডসের পক্ষে আরিয়ান দত্ত, পল ফন মিকেরেন ও ফন ডার মারউই দুটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।