ঢাকাFriday , 22 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সৌম্য-রিশাদে আত্মবিশ্বাস খুঁজছেন শান্ত

Sahab Uddin
December 22, 2023 6:29 pm
Link Copied!

সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই সিরিজ হেরেছে বাংলাদেশ। সফরে এখনো জয় বঞ্চিত থাকলেও কেউ কেউ ব্যাক্তিগতভাবে দারুণ খেলেছেন। সৌম্য সরকার-রিশাদ হোসেনরা দলকে জেতাতে না পারলেও নিজেদের জায়গা থেকে চেষ্টা করছেন। তাদের অবদান স্বীকার করে প্রশংসা করলেন নাজমুল হোসেন শান্ত।

দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে প্রত্যাবর্তনের গল্প লিখেছেন সৌম্য। নিজের ক্যারিয়ার সেরা তো বটেই এশিয়ান ব্যাটারদের মধ্যেও ব্যাক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটা গত ম্যাচে খেলেছেন এই বাঁহাতি ওপেনার। একই ম্যাচে অভিষেক হয়েছে রিশাদ হোসেনের। বল হাতে খুব বেশি কিছু করতে না পারলেও শুরুটা ভালোই হয়েছে এই লেগ স্পিনারের।

আজ শুক্রবার নেপিয়ারে গণমাধ্যমের মুখোমুখি হয়ে শান্ত বলেন, ‘পরের ম্যাচটা জেতার জন্যই খেলব আমরা। শুরুতে একটা গোল সেট করে এসেছিলাম কিন্তু হয়নি। হ্যাঁ, প্রথম ম্যাচটা বৃষ্টির কারণে আমরা কিছুটা আনলাকি ছিলাম আমার কাছে মনে হয়। সেকেন্ড ম্যাচে সৌম্য দারুণ একটা ইনিংস খেলছে। রিশাদ ভালো বোলিং করেছে। এখানেও পজিটিভ অনেক কিছু ছিল।’

‘শুধু নেগেটিভ জিনিসটা চিন্তা না করে এ বছর আমরা কোন কোন জায়গায় ভালো করলাম এ জিনিসটাও দেখার দরকার আছে। রিশাদের বোলিংটা দারুণ ছিল, সৌম্যের ক্যামব্যাকটা অসাধারণ ছিল। উন্নতি হয়েছে, আমার মনে হয় আমরা দল হিসেবে যদি আরেকটু উন্নতি করতে পারি তাহলে ম্যাচ জেতা সম্ভব।’-আরো যোগ করেন শান্ত।

সিরিজের শেষ ওয়ানডেতেও জয়ের সুযোগ দেখছেন শান্ত, ‘আমি প্রতিটা ম্যাচ একটা সুযোগ হিসেবে দেখি। সুতরাং আরেকটি সুযোগ আগামীকালকে। আমি এখনো বিশ্বাস করি যে অতীতে যেটা হয়েছে এবার সেই জিনিসটা হবে না। আমার এখনো ঐই বিশ্বাসটা আছে যে আমরা এখনো এই টিমকে হারাতে পারি। ওই যোগ্যতা আমাদের আছে। আমরা যদি দল হিসেবে পারফর্ম করতে পারি, ছোট ছোট যেসব ভুল আছে শেষ দুই ম্যাচে সেগুলো থেকে ফিরতে পারি তাহলে ম্যাচ জিততে পারব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।