ঢাকাSaturday , 7 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপে টানা ১৩ হারের লজ্জা আফগানদের

Sahab Uddin
October 7, 2023 11:43 pm
Link Copied!

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ২০১৫ বিশ্বকাপে একটি জয় পেয়েছিল আফগানিস্তান। স্কটল্যান্ডের বিপক্ষে ওই জয়ের পর পেরিয়ে গেছে ১৩ ম্যাচ। বিশ্বমঞ্চে আর জয়ের দেখা পায়নি আফগানিস্তান।

২০১৯ বিশ্বকাপে দুই-একটা ম্যাচ জিতবে আফগানরা, এমন আশা করা হলেও মোহাম্মদ নবী-রশিদ খানরা তা পারেননি। এবার বাংলাদেশের বিপক্ষে হার দিয়ে ২০২৩ বিশ্বকাপ যাত্রা শুরু করলো গুরবাজ-রশিদ-নবীর দল।

এ নিয়ে বিশ্বকাপে ১৪ ম্যাচ খেলে টানা ১৩ ম্যাচে হারের লজ্জায় ডুবেছে আফগানিস্তান। বিশ্বকাপে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের পর সবচেয়ে বেশি ম্যাচে জয়হীন থাকলো আফগানরা।

জিম্বাবুয়ে ১৯৮৩-১৯৯২ বিশ্বকাপ পর্যন্ত টানা ১৮ ম্যাচে হারের লজ্জার রেকর্ড গড়েছে। স্কটল্যান্ড ১৯৯৯-২০১৫ বিশ্বকাপ পর্যন্ত টানা ১৪ ম্যাচে হেরেছে। অবশ্য এর মধ্যে স্কটল্যান্ড ১৯৯৯, ২০০৭ ও ২০১৫ বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে।

তাদের পরে আছে আফগানিস্তান। এছাড়া বিশ্বকাপে টানা ১১ ম্যাচে কানাডা ও টানা ১০ ম্যাচে হারের বাজে রেকর্ড আছে নেদারল্যান্ডসের। চলতি বিশ্বকাপে অংশ নেওয়া আফগানিস্তান ও নেদারল্যান্ডসের এই লজ্জার রেকর্ড কোথায় গিয়ে থামে সেটাই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।