ঢাকাThursday , 9 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ড ক্রিকেট প্রধানের পদত্যাগ, দায়িত্বে প্রথম কোনো নারী

Sahab Uddin
November 9, 2023 12:23 am
Link Copied!

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারপার্সন মার্টিন স্নিডেন পদত্যাগ করেছেন। তার পরিবর্তে বোর্ডের পরিচালক হিসেবে নিয়োগ করা হয়েছে দিয়ানা পুকেতাপু-লিনডনকে। দেশটির বোর্ডের ইতিহাসে প্রথমবারের মতো প্রথম নারী বোর্ড পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন লিনডন।

স্নিডেন তিন মেয়াদে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এখনও তার মেয়াদ পূর্ণ হতে এক বছর বাকি ছিল। তবে হাতে সময় নিয়েই পদত্যাগের ঘোষণা দিয়েছেন বোর্ডের সাবেক প্রধান নির্বাহী।

কারণ হিসেবে তিনি বলেছেন, ‘লিনডন যেন ভালোভাবে তার দায়িত্ব বুঝে নিতে পারে এবং নিজের পক্ষ থেকে যেন সহজেই দায়িত্ব বুঝিয়ে দিতে পারেন সেজন্যই তিনি মেয়াদ শেষ হওয়ার আগেই পদত্যাগ করেছেন।’

পদত্যাগের বিষয়ে স্নিডেন বলেন, ‘আমি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছি এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রতিনিধি পদ থেকে অবসরের ঘোষণা দিয়েছি। এই উভয় সিদ্ধান্তই ভালো ও সুশাসনের উত্তরাধিকার নিয়োগ নিশ্চিত করার জন্য নেওয়া হয়েছে। সে সঙ্গে নেতৃত্বের সতেজতার জন্য একটি দুর্দান্ত সুযোগ নেওয়া হয়েছে।’

এদিকে লিনডন নিউজিল্যান্ডের অলিম্পিক কমিটির চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পালন করছেন। একইসাথে তিনি ওয়াল্ড মাস্টার্স গেমের পরিচালকদের মধ্যে অন্যতম একজন সদস্য ছিলেন।

পদত্যাগের আগে বার্ষিক সভায় বোর্ডের আর্থিক সব হিসাব-নিকাশ পেশ করেছেন স্নিডেন। তিনি জানিয়েছেন, কিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ১০.৭ মিলিয়ন ডলার উদ্বৃত্ত রেখে বছর শেষ করেছে।
সভায় মাইয়া লুইস, অ্যামি স্যাটারথওয়েট এবং রস টেলর ক্রিকেট বোর্ডের আজীবন সদস্য নির্বাচিত হন এবং কির্স্টি বন্ড, ক্যাটরিনা কেনান, মার্ক গ্রেটব্যাচ, ক্রিস হ্যারিস এবং মাইক হেসনও সদস্য নিযুক্ত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।