ঢাকাFriday , 9 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দল কমেছে নারী ফুটবল লিগে, খেলোয়াড় নিবন্ধন শুরু

Sahab Uddin
February 9, 2024 10:35 pm
Link Copied!

মার্চে নারী ফুটবল লিগ শুরুর পরিকল্পনা নিয়ে শুরু হয়েছে খেলোয়াড়দের নিবন্ধন। বৃহস্পতিবার শুরু হওয়া খেলোয়াড়দের নিবন্ধন চলবে ৪ মার্চ পর্যন্ত। প্রথম দিনে কোনো ক্লাব খেলোয়াড় নিবন্ধন করেনি।

২০২২ সালে হওয়া সর্বশেষ নারী লিগে দল ছিল ১২টি। চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস খেলবে না, সে ঘোষণা তারা আগেই দিয়েছিল। হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা সরে যাওয়া লিগের জন্য বড় এক ধাক্কা।

গত আসরের রানার্সআপ আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, তৃতীয় উত্তরা ফুটবল ক্লাব আছে এবারো। সব মিলিয়ে ৯ ক্লাব নিয়ে মার্চে শুরু হওয়ার কথা লিগ।

বসুন্ধরা কিংস ছাড়াও গত লিগে অংশ নেওয়া দলের মধ্যে নেই বরিশাল ফুটবল একাডেমি, কুমিল্লা ইউনাইটেড ও এফসি ব্রাহ্মণবাড়িয়া। নতুন যোগ হয়েছে বাংলাদেশ আর্মি স্পোর্টস ক্লাব।

বসুন্ধরা কিংস সরে যাওয়ায় জাতীয় দলের খেলোয়াড়দের ঠিকানা কোথায় হবে, সেটাই বড় প্রশ্ন। এবারের লিগে অবশ্য বিদেশি খেলোয়াড় নিতে পারবে ক্লাবগুলো। বাইলজ অনুযায়ী একটি ক্লাব সর্বাধিক দুইজন বিদেশি নিবন্ধন করাতে পারবে। মাঠেও খেলতে পারবেন দুইজন।
নারী লিগের দলগুলো
আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, উত্তরা ফুটবল ক্লাব, সিরাজ স্মৃতি সংসদ, নাসরিন স্পোর্টস একাডেমি, সদস্য পুস্করিনি যুব স্পোটিং ক্লাব, জামালপুর কাচারীপাড়া একাদশ, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ আর্মি স্পোর্টস ক্লাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।