ঢাকাThursday , 23 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শুধু উইকেট নয়, বলের হিসাবেও এটি সবচেয়ে বড় জয়

Sahab Uddin
March 23, 2023 1:16 pm
Link Copied!

ওয়ানডেতে এর আগে কখনও ১০ উইকেটের জয় পায়নি বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে হয়ে গেলো ইতিহাস। ১০ উইকেটে জয়ী দলের তালিকাতে উঠে গেলো বাংলাদেশের নাম। শুধু কি উইকেটের হিসেবেই বড় জয়? না। বাংলাদেশ আজ আয়ারল্যান্ডের ১০২ রানের লক্ষ্য তাড়া করেছে ১৩.১ ওভারেই। হাতে ছিল ২২১টি বল। বলের হিসেবে এর চেয়ে বড় জয় আর কখনও পায়নি টাইগাররা। এর আগে বল হাতে রাখার হিসেবে বাংলাদেশের সবচেয়ে বড় জয়টি ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ২০১১ সালে চট্টগ্রামে ক্যারিবীয়দের ১৮০ বল হাতে রেখে ৮ উইকেটে হারিয়েছিল স্বাগতিকরা।

১০ উইকেটের না হলেও এর আগে প্রতিপক্ষকে ৯ উইকেটে পাঁচবার হারানোর রেকর্ড আছে বাংলাদেশের। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার মতো দলকে হারিয়েছে দুইবার। ওয়েস্ট ইন্ডিজকে একবার এবং জিম্বাবুয়ে ও কেনিয়াকে হারিয়েছে একবার করে। আর রানের হিসেবে ধরলে বাংলাদেশের সবচেয়ে বড় জয়টি আয়ারল্যান্ডের বিপক্ষে। গত ১৮ মার্চ সদ্য সমাপ্ত সিরিজেরই প্রথম ওয়ানডেতে আইরিশদের ১৮৩ রানের বড় ব্যবধানে হারায় তামিম ইকবালের দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।