ঢাকাMonday , 2 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

হকিতে লজ্জা, মাবিয়ার বিদায়; বক্সিংয়ে পদকের আশা

Sahab Uddin
October 2, 2023 9:39 pm
Link Copied!

ভারতের কাছে ১২-০ গোলে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। দুই অর্ধে ছয়টি করে গোল হজম করেছে বাংলাদেশ। ভারতের হয়ে মানদ্বীপ সিং ও হারমানপ্রীত সিং হ্যাটট্রিক করেন। এছাড়া অভিষেক, গুরজান্ত সিং, নীলকান্ত শর্মা, অমিত রহিদাস ও ললিত কুমার একটি করে গোল করেন।

বাংলাদেশ হকিতে সেমিফাইনালের লক্ষ্য নিয়ে এলেও এখন সপ্তম স্থানের জন্য লড়তে হবে। ৬ অক্টোবর ওমানের বিপক্ষে স্থান নির্ধারণী ম্যাচ বাংলাদেশের। ঐ ম্যাচে হারলে অষ্টম হয়ে দেশে ফিরতে হবে বাংলাদেশকে। গত গেমসে বাংলাদেশ ষষ্ঠ হয়েছিল।

৩৭ বছর পর এশিয়ান গেমসে ব্যক্তিগত পদকের দ্বারপ্রান্তে বাংলাদেশ। ৫৭ কেজি ওজন শ্রেণীর কোয়ার্টার ফাইনালে আগামীাকল জাপানের শুদাই হারাদার বিপক্ষে নামবেন সেলিম। কোয়ার্টার ফাইনাল জিতলেই সেমিফাইনালে জায়গা করে নেবেন সেলিম। সেই সঙ্গে নিশ্চিত হবে পদক। এর আগে শ্রীলংকা ও তাজিকিস্তানের প্রতিপক্ষকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছেন সেলিম।

হাংজু জিমনেসিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হবে এই বাউট। এই ম্যাচকে সামনে রেখে গেমস ভিলেজে নিজ কোচ শফিউল ইসলাম মাসুদকে সঙ্গে করে অনুশীলন করে যাচ্ছেন সেলিম।

ভারোত্তোলনে বিদায় হয়েছে মাবিয়া আক্তার সীমান্তের। জিয়াংশু জিমন্যাশিয়াম স্পোর্টস সেন্টারে অনুষ্ঠিত মেয়েদের ৬৪ কেজি ওজনশ্রেণীতে বি-গ্রুপে পাঁচ প্রতিযোগীর মধ্যে হয়েছেন চতুর্থ। তুলেছেন ১৭৫ কেজি। স্ন্যাচে সর্বোচ্চ ৭৭ ও ক্লিন এন্ড জার্কে ৯৮ কেজি ওজন তোলেন। তার গ্রুপে সর্বোচ্চ ২১৫ কেজি তোলেন ইন্দোনেশিয়ার সাবিথা রামদানি।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুর্বল শরীর নিয়েই ভার তুললেন মাবিয়া আক্তার। ফলে যা হওয়ায় তাই হল। ভারোত্তলনে নিজের সেরাটা দিতে পারলেন না তিনি। নিজের সেরাটা দিতে না পারায় হতাশ মাবিয়া , ‘এশিয়ান গেমসে আমি নিজের সেরাটা দিতে পারিনি। পলটনের ছোট্ট জিমন্যাশিয়ামে অনুশীলন করতে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় শরীর দুর্বল হয়ে পড়েছিল। তাই অধিক ভার তুলতে পারিনি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।