ঢাকাWednesday , 4 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

পদক হারানোর দায় কোচকে দিলেন অধিনায়ক!

Sahab Uddin
October 4, 2023 8:58 pm
Link Copied!

খেলা শেষের বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই বাংলাদেশ কাবাডি দলের অনেকেই কোর্টে বসে পড়লেন। তাদের কারও চোখে ঝরল পানিও। জাতীয় খেলা হলেও এশিয়াডের কাবাডিতে আরও একবার পদকশূন্য বাংলাদেশ।

কাবাডি ফেডারেশন উন্নত পারফরম্যান্সের জন্য বিদেশি কোচ এনেছে। আজ এশিয়াডে পদক হারানোর পর অধিনায়ক তুহিন তরফদার কোচের ওপরই দায় চাপালেন পরোক্ষভাবে, ‘প্রথম হাফে আমরা অল্প ব্যবধানে পিছিয়ে ছিলাম। আমরা বিশ্বাসী ছিলাম ব্যবধান ঘুচাতে পারব। কিন্তু দ্বিতীয় অর্ধে কোচ এবং অনেকে বলছিল ‘‘মারো না কেন, ধরো না কেন’’। এতে আমাদের খেলোয়াড়রা খেই হারিয়ে ফেলে। উল্টো আমরা লোনা খেয়ে গিয়ে আরো পিছিয়ে পড়ি।’

কোচ বাইরে থেকে নির্দেশনা দেবেন এবং খেলোয়াড়রা সেটা অনুসরণ করবেন সেটাই চিরাচরিত নিয়ম। অথচ বাংলাদেশের কাবাডি তার উল্টো। কোচের নির্দেশনা শুনেন না খেলোয়াড়রা- এমন অভিযোগ রয়েছে। আজ পদক হারিয়ে কোচের নির্দেশনাকে দায় করলেন অধিনায়ক।

গতকাল ভারতের বিপক্ষে হারের পর তুহিনই বলেছিলেন বাংলাদেশ চাইনিজ তাইপেকে হারানোর সামর্থ্য রাখে। আজ সেই তাইপের বিপক্ষে হেরে পদক হারানোর পর বললেন, ‘তাইপেকে আমরা বঙ্গবন্ধু কাপে হারিয়েছি। আমরা জাপানের সঙ্গে যেভাবে খেলেছি এবং জাপান-তাইপে ম্যাচে যে প্রতিদ্বন্দ্বীতা হয়েছে সেই আলোকে আমরা এই ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী ছিলাম।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।