ঢাকাSaturday , 7 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শেষ বলে চার হাঁকিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ

Sahab Uddin
October 7, 2023 2:56 pm
Link Copied!

এশিয়ান গেমস ক্রিকেটে ভারতের বিপক্ষে সেমিফাইনালে হেরে স্বর্ণ জেতার সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। টাইগারদের সামনে সুযোগ ছিল পাকিস্তানের বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জিতে ব্রোঞ্জ পদক জেতা। সেই মিশনে সফল সাইফ হাসানের নেতৃত্বাধীন দল।

শনিবার (৭ অক্টোবর) পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য শেষ বলে ৪ রান দরকার ছিল বাংলাদেশের, স্ট্রাইকে ছিলেন রাকিবুল ইসলাম। ঠিকই চার হাঁকিয়ে বাংলাদেশকে পদক জেতান তিনি। ৬ উইকেটে জিতে লাল সবুজের প্রতিনিধিরা।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৫ ওভারে এক উইকেট হারিয়ে ৪৮ রান করেছিল পাকিস্তান। ডিএল মেথডে ৫ ওভারে টাইগাররা পায় ৬৫ রানের টার্গেট। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে জাকির হাসান শূন্য রানে বিদায় নেন, অধিনায়ক সাইফও তা-ই। এরপর ১১ বলে আফিফ খেলেন ২০ রানের ইনিংস। তাকে সাজঘরে ফেরান আরশাদ ইকবাল।

এরপর জয়ের পথটা কঠিন হয়ে যেতে থাকে বাংলাদেশের। কিন্তু ইয়াসির রাব্বির ইনিংসের সুবাদে দ্বারপ্রান্তে চলে যায় তারা। যদিও রাব্বি ১৬ বলে ৩৪ রান করে আউট হয়ে যান। এরপর রাকিবুল এক বলে চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। জাকের আলি অনিককে কোনো বলই ফেস করতে হয়নি।

পাকিস্তানের হয়ে মিরজা বাইগ ৩২, খুশদিল শাহ ১৪ ও ওমাইর ইউসুফ ১ রান করেন। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি পান রাকিবুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।