ঢাকাTuesday , 28 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এশিয়ান গেমস স্থগিত

s s
February 28, 2023 1:28 pm
Link Copied!

চীনের করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া (ওসিএ) শুক্রবার এশিয়ান গেমস স্থগিতের ঘোষণা দেয়।

অলিম্পিকের পর দ্বিতীয় বৃহত্তম ক্রীড়াযজ্ঞ হিসেবে পরিচিত এশিয়ান গেমস। যার ১৯তম আসরটি হাংজোতে আগামী ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সাংহাইয়ে কিছুদিন ধরেই নতুন করে লকডাউন জারি রয়েছে। সেখান থেকে এশিয়ান গেমসের আয়োজক শহর হাংজো মাত্র ১৭৫ কিলোমিটার দূরে।

রাজধানী বেইজিংসহ অন্য শহরগুলোতেও করোনাভাইরাস বিধিনিষেধ জারি রয়েছে। তাই নির্ধারিত সময়ে এই আসর শুরু নিয়ে আলোচনা চলছিল কিছু দিন ধরেই।

উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে ওসিএ তাদের নির্বাহী কমিটির বৈঠক শেষে বলেছে, ‘বৈশ্বিক চ্যালেঞ্জ’ স্বত্বেও হাংজো আয়োজক কমিটি গেমস আয়োজনে প্রস্তুত ছিল। কিন্তু মহামারি পরিস্থিতির সতর্ক পর্যবেক্ষণ এবং গেমসের আকারের কথা বিবেচনায় নিয়ে সংশ্লিষ্ট সবার মত নিয়ে এটি স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গেমসের নতুন তারিখ ‘নিকট ভবিষ‍্যতে’ ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। তবে গেমসের নাম এবং প্রতীক অপরিবর্তিত থাকবে।

২০২০ সালের শুরুতে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রদুর্ভাব শুরু হলে থমকে যায় ক্রীড়াঙ্গন। এক বছর করে পিছিয়ে যায় অলিম্পিক, ইউরো, কোপা আমেরিকার মতো বড় সব আসর। তিনটি প্রতিযোগিতাই অনুষ্ঠিত হয় গত বছর।

এবার এশিয়ার বৃহত্তম ক্রীড়া আসর এশিয়ান গেমসও পেছাল।

চীনের আরেক শহর শানাতৌয়ে আগামী ডিসেম্বরে হওয়ার কথা ছিল এশিয়ান যুব গেমস, যা পুরোপুরি বাতিল করা হয়েছে। ২০২৫ সালে এর পরবর্তী আসর হবে তাসখন্দে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।