ঢাকাMonday , 15 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শীর্ষে উঠেও স্বস্তি নেই আবাহনীর

Sahab Uddin
April 15, 2024 10:08 pm
Link Copied!

সুপার সিক্সের দ্বিতীয় ম্যাচে মেরিনার ইয়াংস ক্লাবের কাছে হারের পরই আবাহনীর শিরোপা জয়ের সম্ভাবনা অনেক যদি ও কিন্তুর মধ্যে আটকে যায়। নিজেদের জয়ের পাশাপাশি অন্যদের ম্যাচের ফলাফলও ভাগ্য নির্ধারক হয়ে পড়ে আবাহনীর জন্য।

মেরিনার্সের কাছে হারের পর টানা দুই ম্যাচ জিতে আবাহনী এখন ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। তবে এ শীর্ষে থাকা মোটেও স্বস্তি দিতে পারছে না আশরাফুল, সিটুলদের। কারণ, চ্যাম্পিয়ন হওয়ার ভাগ্যটা তাদের চেয়ে অন্যদের হাতে বেশি। মেরিনার্সের দুই ম্যাচ হাতে থাকতে পয়েন্ট ৩১ ও মোহামেডানের দুই ম্যাচ হাতে থাকতে পয়েন্ট ৩২।

রোববার ঊষাকে হারানোর পর সোমবার তারা ৫-০ গোলে হারিয়েছে অ্যাজাক্সকে। এখন আবাহনীর একটি ম্যাচ বাকি মোহামেডানের বিপক্ষে। এ ম্যাচ জিতলেও তাদের চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হবে না, যদি মেরিনার্স বাকি দুই ম্যাচ থেকে কোনো পয়েন্ট না হারায়। সে সম্ভাবনা কম। কারণ, মেরিনার্সের ম্যাচ বাকি অ্যাজাক্স ও পুলিশের বিপক্ষে। এই দুই ম্যাচ জিতলে মেরিনার্সের পয়েন্ট হবে ৩৭। মোহামেডানকে হারালে আবাহনীর পয়েন্টও হবে ৩৭।

যদি আবাহনী ও মেরিনার্সের পয়েন্ট সমান হয় তাহরে কি হবে? ‘কেবল শিরোপা নির্ধারণের জন্য প্লে-অফ ম্যাচের নিয়ম আছে। যদি আবাহনী ও মেরিনার্সের পয়েন্ট সমান হয় তাহলে দুই দলের মধ্যে প্লে-অফ ম্যাচ হবে। সেই ম্যাচে কেউ না জিতলে পেনাল্টি শ্যুটআউটের মাধ্যমে চ্যাম্পিয়ন নির্ধারণ করা হবে’- বলছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের লিগ কমিটির সম্পাদক আবু তাহের লতিফ মুন্না।

আগামীকাল মঙ্গলবার ঊষার বিপক্ষে খেলবে মোহামেডান। এ ম্যাচ জিতলে আবাহনীর বিপক্ষে তাদের লড়াইটি হবে অলিখিত ফাইনাল। শিরোপা পুনরুদ্ধারের জন্য মোহামেডানকে জিততেই হবে। মোহামেডান জিতলে ৩৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।