ঢাকাTuesday , 16 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আবাহনীর বিপক্ষেই ‘ফাইনাল’ মোহামেডানের

Sahab Uddin
April 16, 2024 9:33 pm
Link Copied!

মোহামেডান ও আবাহনীর মধ্যকার প্রিমিয়ার হকি লিগের শেষ ম্যাচটি রূপ নিয়েছে ‘অঘোষিত ফাইনালে’ । শিরোপা পুনরুদ্ধারের জন্য শেষ ম্যাচে মোহামেডানকে জিততেই হবে। অন্য যে কোনো ফল স্বপ্নভঙ্গ করবে সাদাকালোদের।

মোহামেডান টেবিলের শীর্ষে থেকে লিগের প্রথম পর্ব শেষ করেছিল। সুপার সিক্সে তারা বড় ধাক্কা খেয়েছিল মেরিনার্সের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ হেরে।

মঙ্গলবার তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর ঊষাকে ৬-৫ গোলে হারানোয় আবার শীর্ষে জিমিদের দল। এখন তাদের দরকার একটি জয়। সেই ম্যাচটি ১৯ এপ্রিল আবাহনীর বিপক্ষে।

মোহামেডান জিতলেই যেমন চ্যাম্পিয়ন, তেমন সমীকরণ নয় আবাহনীর জন্য। ওই ম্যাচের আগে আরেক শিরোপা প্রত্যাশী ও বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্স দুটি ম্যাচ খেলবে অ্যাজাক্স ও পুলিশের বিপক্ষে। জিতলে তাদের পয়েন্ট হবে ৩৭। আবাহনী জিতলে তাদেরও পয়েন্ট হবে ৩৭। তখন শিরোপা নির্ধারণের জন্য দুই দলকে খেলতে হবে প্লে-অফ।

লিগের ম্যাচ বাকি চারটি। এ অবস্থায় ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে মোহামেডান, ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী এবং ৩১ পয়েন্ট নিয়ে তিনে মেরিনার্স। মেরিনার্স দুই ম্যাচে কোনো পয়েন্ট হারালে শেষ ম্যাচে আবাহনীর বিপক্ষে ড্র করলেই চলবে মোহামেডানের। তখন আবাহনী জিতলে শিরোপা চলে যাবে আকাশি-নীলদের ঘরে।

ঘটনাবহুল প্রিমিয়ার লিগে মঙ্গলবার মোহামেডান ও ঊষার ম্যাচও ছিল নাটকে ভরপুর। আম্পায়ারদের সিদ্ধান্তের বিপক্ষে বারবার অবস্থান নিয়েছেন দুই দলের খেলোয়াড়রা। তাতে ম্যাচ শেষ হতে লেগেছে দুই ঘণ্টার বেশি সময়।
একপর্যায়ে মোহামেডান ৫-১ গোলে লিড নেওয়া ম্যাচে নাটকীয়ভাবে ব্যবধান কমিয়ে এনেছিল ঊষা। শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি পুরনো ঢাকার ক্লাবটি। ৬-৫ গোলে হেরে মাঠ ছাড়ে আশিকুজ্জামানের দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।