ঢাকাSunday , 3 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মেসিদের আরও একটি জয়

parag arman
March 3, 2024 10:04 am
Link Copied!

নগর–প্রতিদ্বন্দ্বী অরল্যান্ডো সিটিকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। দুটি করে গোল করেছেন লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ। অন্য গোলটি এসেছে রবার্ট টেলরের পা থেকে। অবশ্য মেজর লিগ সকারে (এমএলএস) আগের দুই ম্যাচে সেভাবে জ্বলে উঠতে পারেনি লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ জুটি। দুই ম্যাচে মেসি এক গোল পেলেও সুয়ারেজ ছিলেন গোলশূন্য। তবে কে জানত, দুজনই নিজেদের সেরাটা জমিয়ে রেখেছেন ডার্বি ম্যাচের জন্য।

গত মৌসুমে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছিল অরল্যান্ডো। এবারও শিরোপার অন্যতম দাবিদার ভাবা হচ্ছিল তাদের। কিন্তু শক্তিশালী এ দলটি মায়ামির সামনে দাঁড়াতেই পারল না। এর আগে নিজেদের প্রথম ম্যাচে মন্ট্রিয়েলের বিপক্ষে ড্র করেছিল তারা।

আগের দুই ম্যাচে ফিটনেসের কারণে বেশ ভুগেছেন সুয়ারেজ। তবে অরল্যান্ডোর বিপক্ষে শুরু থেকেই ছিলেন সাবলীল। ম্যাচের ৪ মিনিটেই নিজের প্রথম গোলটি আদায় করে নেন এই উরুগুইয়ান তারকা স্ট্রাইকার। ডানপ্রান্ত থেকে জুলিয়ান গ্রেসেলের বাড়ানো বল দুর্দান্ত ফিনিশিংয়ে জালে জড়ান তিনি।

এরপর নিজের দ্বিতীয় গোলটি তিনি করেন ১১ মিনিটে। বক্সের বেশ বাইরে থেকে আক্রমণটা তৈরি করেন তিনি নিজেই। তবে প্রথম গোলে সহায়তাকারী গ্রেসেল এই গোলেও ভূমিকা রাখেন। আর শেষে ছিল সুয়ারেজের ফিনিশিংয়ের জাদু। এরপর সুয়ারেজের সহায়তায় টেলরের গোলে ৩-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার মায়ামি। বিরতির পর ৫৭ ও ৬২ মিনিটে গোল করেন মেসি। যেখানে দ্বিতীয়টি ছিল সুয়ারেজের অ্যাসিস্টে।

ম্যাচ শেষে সুয়ারেজকে নিয়ে মেসি বলেন, ‘সে গোল করতে পেরেছে, আমি তার জন্য খুব খুশি। তবে আমরা শান্ত ছিলাম। আমরা জানি লুইস (সুয়ারেজ) কেমন এবং সে কী করতে পারে। যখন আপনি তার কাছ থেকে কম প্রত্যাশা করবেন, তখন সে সব পুশিয়ে দেবে।’

এই ম্যাচ শেষে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় শীর্ষে মায়ামি। ৩ ম্যাচে দুই জয় এবং এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।