ঢাকাSaturday , 23 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ফেরার সিদ্ধান্ত তামিম একা নিতে পারে না : পাপন

Sahab Uddin
March 23, 2024 5:37 pm
Link Copied!

কবে ক্রিকেটে ফিরবেন সেই সিদ্ধান্ত তামিম ইকবাল একা নিতে পারে না। প্রাধান্য দিতে হবে বোর্ডের মতামতকেও। এমন মন্তব্য করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, আগামী বছর তামিম ফেরার ইচ্ছা প্রকাশ করলেও, তখন পরিস্থিতি হতে পারে ভিন্ন, তামিমের উচিৎ সিদ্ধান্ত পরিবর্তন করে এখনই ক্রিকেটে ফেরা। বিষয়টি নিয়ে দ্রুতই তার সঙ্গে বৈঠকে বসবেন বলে জানান পাপন।
শুধু সাকিবের সমালোচনা হলেও দেশের ক্রিকেটের জল কম ঘোলা করেননি তামিম ইকবাল। তার অবসর কাণ্ড কিংবা আবারো ফিরে আসা এবং পরবর্তী প্রেক্ষাপট সবই যেন ইঙ্গিতপূর্ণ। তবে এসব বিষয়ে এবার একেবারে স্বচ্ছ ধারণা নিতে চায় ক্রিকেট বোর্ড।
ফিরি, ফিরছি বলেও শেষ পর্যন্ত বোর্ডকে এ বছর না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তামিম ইকবাল। তার এই কথাতেই বেজায় আপত্তি নাজমুল হাসান পাপনের। বোর্ডের চুক্তিতে না থাকলেও খেলা-না খেলার সিদ্ধান্ত তামিম একা নিতে পারে না বলে কড়া বার্তা বিসিবি সভাপতির।
পাপন বলেন, ‘সামনের বছর কী হবে, এটা ও (তামিম) ঠিক করলে তো হবে না। বোর্ডের ওতো সিদ্ধান্ত নিতে হবে, পরিস্থিতি কী সেটার ওপর।’
যে যাই বলুক তামিম ইকবালের দলে টানাপোড়েন শুরু ইনজুরি দিয়ে। চোটের কারণে হুট করেই বিভিন্ন সময় তার না খেলার জন্য দুরত্ব তৈরি হয় কোচ চান্ডিকা হাথুরুসিংহের সঙ্গে। সেই চোট সেরে ওঠায় এখন পুরোদস্তর ফিট মিস্টার ওপেনার। আর তাই তামিমের এখনই ফেরা উচিৎ বলে মনে করেন পাপন। সামনের বছর পরিস্থিতি ভিন্ন হতে পারে বলেও ইঙ্গিত তার।
এ বিষয়ে বিসিবি সভাপতি বলেন, ‘এখন তার ইনজুরির সমস্যা নেই। বিপিএলও দেখলাম, সেদিন ঘরোয়া লিগেও দেখলাম, কোনো ইনজুরি নেই। এখন তো সবচেয়ে ফিট। এখন যদি না খেলে সামনের বছর কী হবে কেউ বলতে পারে? আমি তো মনে করি এখনই খেলা উচিত। এরকম ফিট তামিমকে আমরা অনেকদিন পাইনি। ইনজুরির জন্য ও নিয়মিত খেলতে পারছে না। থেমে থেমে একটা খেলছিল, একটাতে বিশ্রাম নিচ্ছিল। এভাবেই চলছিল। এটা নিয়ে অনেক সমস্যাও হয়েছে, যা বুঝলাম আরকি পরে, আগে বুঝিনি।’
ইনফর্ম তামিমকে পেতে বৈঠকে বসবেন বোর্ড কর্তারা। বিসিবি সভাপতির উপস্থিতিতে আলোচনাটা হবে চলতি সপ্তাহেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।