ঢাকাTuesday , 26 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

প্রথমবার সেরা দশে নাহিদা

Sahab Uddin
March 26, 2024 5:56 pm
Link Copied!

অস্ট্রেলিয়ার নারী দলের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডেতে সিরিজ হেরেছে বাংলাদেশ। প্রথম দুই ওয়ানডেতে দলগত পারফরম্যান্স বাজে হলেও ব্যক্তিগত নৈপুণ্যের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের বামহাতি স্পিনার নাহিদা আক্তার। প্রথমবারের মতো ওয়ানডেতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন তিনি।

মঙ্গলবার প্রকাশিত আইসিসির মেয়েদের র‌্যাঙ্কিংয়ে নাহিদা চার ধাপ এগিয়ে দশ নম্বরে অবস্থান করছেন। মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের কোনও বোলারের এটাই সর্বোচ্চ র‌্যাঙ্কিং!

দুই ওয়ানডেতে বাংলাদেশ বাজে ব্যাটিংয়ে হার মানলেও প্রথম ম্যাচে কিপ্টে বোলিং করেছেন নাহিদা। ২৭ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। মেডেনও দিয়েছেন একটি। দ্বিতীয় ম্যাচে উইকেট না পেলেও মিতব্যয়ী বোলিংয়ের ধারা অব্যাহত রাখেন। ৮ ওভারে দুটি মেডেনের পাশাপাশি দেন ১৯ রান।

বাংলাদেশে দারুণ নৈপুণ্যের পুরস্কার পেয়েছে অস্ট্রেলিয়াও। অলরাউন্ডার অ্যাশলে গার্ডনার ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ এগিয়ে ১৭তম স্থানে জায়গা করে নিয়েছেন। বোলারদের র‌্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে দুই ধাপ। এখন আছেন পাঁচ নম্বরে। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়েও এগিয়েছেন তিনি। ৪ ধাপ এগিয়ে তিনি দুইয়ে অবস্থান করছেন। গার্ডনার দুই ওয়ানডেতে ৫২ রান করেছেন। বল হাতে নিয়েছেন ৫ উইকেট!

সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ হেরেছে ১১৮ রানে। দ্বিতীয় ওয়ানডেতে হেরেছে ৬ উইকেটের ব্যবধানে। বুধবার হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নামবে স্বাগতিক দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।