ঢাকাThursday , 23 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

প্রথমবারের মতো ওয়ানডে ক্রিকেটে যে রেকর্ড গড়ল বাংলাদেশ

Sahab Uddin
March 23, 2023 1:07 pm
Link Copied!

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮৩ রানের বিশাল জয় দিয়ে সিরিজ মিশন শুরু করে বাংলাদেশ। সে ম্যাচে সর্বোচ্চ রান ব্যবধানের জয়ের রেকর্ড গড়ে টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচে দলীয় রেকর্ড ৩৪৯ রান করে তামিম বাহিনী। যদিও বৃষ্টিতে ম্যাচটি পরিত্যাক্ত হয়। প্রথম দুই ম্যাচে রেকর্ড গড়া বাংলাদেশ তৃতীয় ম্যাচেও রেকর্ডের ধারাবাহিকতা ধরে রেখেছে। ওয়ানডে ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশ জিতেছে ১০ উইকেটে। এর আগে ৯ উইকেটে জয়ের রেকর্ড রয়েছে পাঁচবার।

নয় উইকেটে জয়ের রেকর্ড রয়েছে কেনিয়া (২০০৬)-জিম্বাবুয়ে (২০০৬)-ওয়েস্ট ইন্ডিজের (২০২২) বিপক্ষে একবার এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুইবার (২০১৫ ও ২০২২)।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে আগে ব্যাট করে ১০১ রান তুলে সফরকারীরা। ১০২ রানের লক্ষ্যে খেলতে নেমে অধিনায়ক তামিম-লিটনের ব্যাটে ১৩.১ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। লিটন ৫০ ও তামিম ৪১ রানে অপরাজিত ছিলেন। তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে স্বাগতিক দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।