ঢাকাThursday , 29 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নতুন উচ্চতায় বিপিএল

Sahab Uddin
February 29, 2024 9:16 pm
Link Copied!

দেখতে দেখতে শেষের পথে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট। রেকর্ড পঞ্চমবারের মতো ফাইনালে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে, দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে ফরচুন বরিশালও। আগামীকাল (০১ মার্চ) শিরোপা নির্ধারণী ম্যাচে এ দুই দলের লড়াইয়ের মধ্য দিয়ে দেড় মাসব্যাপী রোমাঞ্চকর এবারের আসরের পর্দা নামবে।

জমজমাট ফাইনালটি দেশের বাইরেও উপভোগের সুযোগ থাকছে। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বের ৬৪টি দেশ থেকে আগামীকালকের ফাইনাল উপভোগ করা যাবে। যা বিপিএল সম্প্রচারের ইতিহাসে নতুন মাইলস্টোন।

বাংলাদেশে টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করছে বিপিএল। এ ছাড়া অনলাইনে সরাসরি সম্প্রচারিত হচ্ছে র‌্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে। অন্যদিকে, ভারতে দেখা যাচ্ছে ফ্যানকোডে। আর পাকিস্তানে সরাসরি উপভোগ করা যাচ্ছে টেন স্পোর্টসে। এ ছাড়া অনলাইনে ট্যাপম্যাড টিভি ও হাম স্পোর্টসে বিপিএল সম্প্রচার করা হচ্ছে পাকিস্তানে।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বসেও উপভোগের সুযোগ থাকছে বিপিএল। আরব আমিরাত, বাহরাইন, আলজেরিয়া, ইরান, ইরাক ও সৌদি আরবসহ ২৭টি দেশে স্টারজপ্লে, ওরেডো, ডিইউ এণ্ড মবিলি, ক্রিকবাজ ও ক্রিকলাইফে দেখা যাবে। এ ছাড়া দক্ষিণ পূর্ব এশিয়ার ব্রুনাই, মিয়ানমার, কম্বোডিয়া, ইন্দোনেশিয়াসহ ১১টি দেশে উপভোগ করা যাবে স্টারহাব, অ্যাস্ট্রো ও পিসিসিডব্লিউ ও ক্রিকবাজে।

যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, হন্ডুরাস, ক্যারিবীয় দ্বীপপুঞ্জসহ ২৩টি দেশে দেখা যাবে উইলো টিভিতে। আর বিশ্বের অন্যান্য প্রান্তে টি স্পোর্টস ও র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।