ঢাকাThursday , 9 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

হতাশার সিরিজে ভারতের কাছে সব ম্যাচেই হারল বাংলাদেশ

Sahab Uddin
May 9, 2024 9:38 pm
Link Copied!

শেষ ম্যাচে এসে নিজেদের সেরা ব্যাটিং করলে বাংলাদেশ। তবুও যাওয়া গেল না লক্ষ্যের কাছাকাছিও।
পাঁচ ম্যাচের সিরিজে প্রায় কখনোই সেভাবে লড়াই করতে পারেনি স্বাগতিকরা। একচ্ছত্র দাপট দেখানো ভারত শেষ ম্যাচে বেশ বড় লক্ষ্য দেয়। পরে তারা জয়ও পায় স্বাচ্ছন্দ্যে।

বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে বাংলাদেশ নারী দলকে ২১ রানে হারিয়েছে ভারত নারী দল। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান করে ভারত। ওই রান তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। সিরিজের আগের সবগুলো ম্যাচেও হেরেছিল তারা।

টস জিতে এদিন ব্যাট করতে নামে ভারত। ২৫ রানে গিয়ে উদ্বোধনী জুটি ভাঙে তাদের। ১৪ বলে ১৪ রান করা শেফালি ভার্মা ক্যাচ দেন ফারিহা তৃষ্ণার হাতে। আরেক ওপেনার স্মৃতি মান্ধানাকে আউট করেন নাহিদা আক্তার। তার বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৪ চার ও ১ ছক্কায় ২৫ বলে ৩৩ রান করেন স্মৃতি।

দুই ওপেনারের বিদায়ের পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ভারতের ব্যাটিং। ৪২ বলে ৬০ রানের জুটি গড়েন হারমানপ্রিত কৌর ও দয়ালান হেমলথা। এই জুটিও ভাঙেন নাহিদা। ৪ চারে ২৪ বলে ৩০ রান করা হারমানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। পরের বলেই হেমালাতার উইকেটও পেয়ে যায় বাংলাদেশ। রাবেয়া খানকে তুলে মারতে গিয়ে লং অনে ক্যাচ দেন ২ চার ও সমান ছক্কায় ২৮ বলে ৩৭ রান করা হেমালাতা।

যদিও দুই সেট ব্যাটার হারানো ভারতকে চেপে ধরতে পারেনি বাংলাদেশ। উল্টো ৩ চার ও ১ ছক্কায় ১৭ বলে ২৮ রান করে দলের রান দেড়শ পাড় করে নিয়ে যান রিচা ঘোষ। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ২৭ রান দিয়ে নাহিদা ও সমান ওভারে ২৮ রান দিয়ে দুই উইকেট নেন রাবেয়া খান।

রান তাড়ায় নেমে ৫২ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। দুই ওপেনারের মধ্যে ৮ বলে ৪ রান করেন দিলারা আক্তার, সোবহানা মোস্তারির ব্যাটে ৩ চারে ৯ রান আসে। তিনে খেলতে নেমে ২১ বলে ২০ রান করে রাধা যাদবের বলে এলবিডব্লিউ হন রুবেয়া হায়দার। ১৪ বল খেলে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি করেন স্রেফ ৭ রান।

৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া দলকে টেনে তোলেন রিতু মণি ও শরিফা খাতুন। ৪১ বলে ৫৭ রানের জুটি গড়েন এই দুজন। ৩৩ বলে ৪ চারে ৩৩ বলে ৩৭ রান করেন আশা সোবহানার বলে বোল্ড হন রিতু মণি। তার বিদায়ের পরও শেষ অবধি অপরাজিত থাকেন শরিফা খাতুন।

৩ চারে ২১ বলে ২৮ রান করেন তিনি। ১১ বলে ১৪ রান করে তার সঙ্গে অপরাজিত থাকেন রাবেয়া খান। শেষ অবধি ১৩৫ রানে গিয়ে থামে বাংলাদেশের ইনিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।