ঢাকাThursday , 16 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

কোয়ার্টার-ফাইনালে উঠেই ইতিহাস নাপোলির

parag arman
March 16, 2023 4:29 am
Link Copied!

সিরি আ-তে দারুণ ফুটবল খেলে অপ্রতিরোধ্য গতিতে ছুটতে থাকা নাপোলি সেই ধারা অব্যাহত রেখেছ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও। তাতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে ক্লাবের ইতিহাসে প্রথমবার পৌঁছে গেলো তারা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে।

প্রথম লেগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠে ২-০ গোলে জিতে কাজ এগিয়ে রেখেছিল নাপোলি। বুধবার নিজেদের মাঠে তাদের জয় ৩-০ গোলে। অবশ্য ম্যাচের আগে নাপোলি শহরে বেশ দাঙ্গা বেধে যায়। উগ্র সমর্থকেরা পুলিশের গাড়িতে আগুন দেয়, বাসে ঢিল ছোড়ে। জার্মান সমর্থকদের ম্যাচ থেকে নিষিদ্ধও করে ইতালিয়ান কর্তৃপক্ষ। তার পরও জার্মান ক্লাবটি কিছু সমর্থক মাঠে ঢুকে যায়। তবে ম্যাচ শুরুর পর আর কোনো ঝামেলা হয়নি।

ম্যাচের শুরু থেকেই মোটামুটি নিয়ন্ত্রণ ছিল নাপোলির। যদিও আক্রমণ জোরাল ও গোছানো হচ্ছিল না তাদের। গোল পেতে তাই দেরি হয় অনেকটা। প্রথমার্ধের যোগ করা সময়ে অবশেষে প্রথম গোল আসে। দ্বিতীয়ার্ধে দাপটে খেলেই তারা আদায় করে আরও দুই গোল। দুই লেগ মিলিয়ে ৫-০ গোলের অগ্রগামিতায় পৌঁছে যায় তারা ইতিহাসের ঠিকানায়। নাপোলির এই সাফল্যে ইতালিয়ান ফুটবলের জাগরণের ইঙ্গিতও স্পষ্ট হলো আরেকটু। চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে এবার ইতালির প্রতিনিধি আছে এসি মিলান ও ইন্টার মিলান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।